ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ১৬ মে ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  রোববার ● ১৬ মে ২০২১
শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী       দুই মাসে সর্বনিম্ন শনাক্ত: মৃত্যু ২২        ঢাকামুখী জনস্রোতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে      
হাসান আলীর কাছে অসহায় আত্মসমর্পন জিম্বাবুয়ের
অনলাইন ডেস্ক
Published : Sunday, 2 May, 2021 at 12:32 PM

প্রথম ইনিংসে নিয়েছিলেন চার উইকেট। দ্বিতীয় ইনিংসেও হাসান আলীর শিকার পাঁচ উইকেট। তাতে পাকিস্তানের প্রথম ইনিংসের রানই দুইবারেও করতে পারল না জিম্বাবুয়ে। হারারে টেস্টে তারা হেরেছে ইনিংস ও ১১৬ রানের বড় ব্যবধানে। 

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। প্রথম ইনিংসে ব্যর্থ হয় তারা। কোনো ব্যাটসম্যানই ফিফটিও হাঁকাতে পারেননি। ৭ চারে ৯৪ বলে সর্বোচ্চ ৪৮ রান আসে রয় কাইয়ার ব্যাট থেকে। ৪৭ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন ডোনাল্ড তিরিপানো।

পাকিস্তানের পক্ষে ১৫ ওভার বল করে ৫৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন হাসান আলী। ১৫ ওভার ১ বল হাত ঘুরিয়ে ৪৩ রান দিয়ে ৪ উইকেট পান শাহিন শাহ আফ্রিদিও। নিজেদের প্রথম ইনিংসে ১৭৬ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। 

জবাব দিতে নেমে দারুণ শুরু পায় পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ১১৫ রান তুলেন ইমরান বাট ও আবিদ আলী। ১০ চারে ১৪০ বলে ৬০ রান করে আউট হন আবিদ আলী। ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ইমরান বাট। ২৩৬ বলে ৯১ রান করে নাগারাবার বলে আউট হন তিনি। 

ওই ইনিংসে পাকিস্তানের পক্ষে সেঞ্চুরি করেন ফাওয়াদ আলম। ২০৪ বলে ১৪০ রান করেন তিনি। নিজেদের প্রথম ইনিংসে রীতিমতো রান পাহাড়ে চড়ে পাকিস্তান। অলআউট হওয়ার আগে তারা করে ৪২৬ রান। জিম্বাবুয়ের পক্ষে তিন উইকেট নেন ডোনাল্ড তিরিপানো।

২৫০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের অবস্থা আগের চেয়েও খারাপ হয়। হাসান আলীর তোপের মুখে পড়ে ১৩৪ রানেই অলআউট হয়ে যায় তারা। সর্বোচ্চ ৪৩ রান আসে ওপেনার তারিসই মুসাকান্দা ৩৩ বলে ২৯ রান করেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। ৩৬ রান দিয়ে পাঁচ উইকেট নেন হাসান আলী।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com