ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ১৬ মে ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  রোববার ● ১৬ মে ২০২১
শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী       দুই মাসে সর্বনিম্ন শনাক্ত: মৃত্যু ২২        ঢাকামুখী জনস্রোতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে      
হাতিরঝিলের রক্ষণাবেক্ষণের দায়িত্ব হস্তান্তরের আহ্বান মেয়র আতিকের
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 19 April, 2021 at 7:27 PM

হাতিরঝিল উন্নয়ন কাজ দেখতে উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম।

হাতিরঝিল উন্নয়ন কাজ দেখতে উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম।

হাতিরঝিলকে সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করতে না পারলে এর পুরো দায়িত্ব ডিএনসিসির কাছে বুঝিয়ে দিতে রাজউকের প্রতি মেয়র মোঃ আতিকুল ইসলামের আহ্বান।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম হাতিরঝিলকে সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করতে না পারলে এর পুরো দায়িত্ব ডিএনসিসির কাছে বুঝিয়ে দিতে রাজউকের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ সোমবার দুপুরে মগবাজার মধুবাগ প্রধান সড়ক, নয়াটোলা শহীদ আব্দুল ওহাব রোড ও তৎসংলগ্ন লেন-বাইলেন, শাহ বাড়ি মাজার রোড লেন-বাইলেন এবং গাবতলা জাহাবক্স লেন-বাইলেন এলাকার জলাবদ্ধতার সমস্যা দূরীকরণের লক্ষ্যে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়ার সময় তিনি এই আহ্বান জানান।

মোঃ আতিকুল ইসলাম বলেন, জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে।

ওয়াসা থেকে খালগুলো বুঝে নেওয়ার পর খালগুলোর সর্বশেষ অবস্থা সম্পর্কে মেয়র বলেন, খালগুলো যখন ওয়াসার ব্যবস্থাপনায় ছিল তখন সেগুলো সঠিকভাবে পরিস্কার এবং রক্ষণাবেক্ষণ করা হয়নি। ইতোমধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিস্কার কার্যক্রম শুরু করেছে যা চলমান রয়েছে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় অবস্থিত হাতিরঝিল এবং লেকসহ সকল জলাশয় দ্রুত ডিএনসিসিকে বুঝিয়ে দিলে সেগুলো উদ্ধার এবং রক্ষণাবেক্ষণে সমন্বিতভাবে কাজ করা হবে।

তিনি হাউজিং কোম্পানীগুলোকে তাদের কাজের দ্বারা যাতে নগরবাসীকে জলাবদ্ধতাসহ কোন ধরণের দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন।

মোঃ আতিকুল ইসলাম রামপুরা পাম্পহাউজ পরিদর্শনকালে যে সকল পাম্প নষ্ট হয়ে পড়ে আছে সেগুলো দ্রুততম সময়ের মধ‍্যে মেরামতের  জন‍্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

ডিএনসিসি মেয়র নগরীর প্রতিটি নাগরিককে পরিবেশ সম্পর্কে সব সময় সচেতন থাকার আহ্বান জানান।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com