ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ১৬ মে ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  রোববার ● ১৬ মে ২০২১
শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী       দুই মাসে সর্বনিম্ন শনাক্ত: মৃত্যু ২২        ঢাকামুখী জনস্রোতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে      
বাঁশখালীতে শ্রমিক হত্যার ঘটনায় প্রতিবাদ সমাবেশ
উত্তম সরকার, গাইবান্ধা
Published : Monday, 19 April, 2021 at 7:23 PM

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে আন্দোলনরত  শ্রমিকদের উপর গুলিবর্ষণ ও হত্যাকান্ডের সঙ্গে জড়িত পুলিশ ও মালিকদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে সোমবার গাইবান্ধায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শহরের ডিবি রোডে ১নং ট্রাফিক মোড় এলাকায় বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন ও বাম গণতান্ত্রিক জোট পৃথকভাবে এই কর্মসূচি পালন করে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের জেলা সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের জেলা সংগঠক শামিম আরা মিনা, সবুজ মিয়া প্রমুখ।
 
এদিকে একই দাবিতে জেলা বামজোটের সমন্বয়ক গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, জেলা বাসদ সদস্য সুকুমার মোদক প্রমুখ।
 
বক্তারা বলেন, গত ১৭ এপ্রিল নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত শ্রমিকরা তাদের বকেয়া বেতন, রমজান মাসে ৮ ঘন্টা শ্রম সময় নির্ধারণ, স্বাস্থ্যসম্মত টয়লেট সুবিধাসহ ন্যায়সঙ্গত দাবিতে  নিয়মতান্ত্রিক আন্দোলন করার সময় পুলিশ এবং মালিকের ভাড়াটিয়া মাস্তান বাহিনী শ্রমিকদের হামলা ও গুলি চালিয়ে ৮ জনকে হত্যা করে। নেতৃবৃন্দ এই বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত, সরকারি উদ্যোগে চিকিৎসা ও আহত-নিহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন।
 
একে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com