ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ১৬ মে ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  রোববার ● ১৬ মে ২০২১
শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী       দুই মাসে সর্বনিম্ন শনাক্ত: মৃত্যু ২২        ঢাকামুখী জনস্রোতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে      
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন
অঞ্চল-১০ আনিক-এর আগমনে বন্ধ হলো বউবাজার
সময় বাড়ানোর দাবি দোকানিদের
আহমেদ তেপান্তর
Published : Monday, 19 April, 2021 at 6:53 PM

নির্ধারিত সময়ের পরও বউবাজারে দোকান খোলা রাখায় ভর্ৎসনা করছেন অঞ্চল-১০ আনিক মোহাম্মদ মামুন মিয়া

নির্ধারিত সময়ের পরও বউবাজারে দোকান খোলা রাখায় ভর্ৎসনা করছেন অঞ্চল-১০ আনিক মোহাম্মদ মামুন মিয়া

দেশব্যাপী করোনার প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নের অংশ হিসেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়া দ্বিতীয়বারের মতো অভিযান পরিচালনা করেছেন ৫৮ নং ওয়ার্ডে। 

আজ সোমবার ৫৮ নং ওয়ার্ডের বউবাজার, শ্যামপুর ইন্ডাস্ট্রি এলাকা এবং বড়ইতলায় এই অভিযান পরিচালনা করেন আনিক মোহাম্মদ মামুন মিয়া। 

কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে জরিমানার বদলে করোনায় জনসচেতনতামূলক ব্যাখ্যায় এদিন তিনি বন্ধের নির্ধারিত সময় (বিকাল ৩টা) পরে গিয়ে স্থানীয় বউবাজারে যান সেখানে কাচামাল, মাছ-মাংস এবং মুদি দোকাল খোলা দেখেন। তাৎক্ষণিক মামুন মিয়ার আগমনে দোকানিদের মাঝে সার্টার বন্ধের হিড়িক পরে। এসময় মামুন মিয়া কয়েকটি দোকানিকে মৌখিক ভর্ৎসনা করেন এবং আইন না মানলে পরবর্তীতে জরিমানার পথে হাঁটবেন বলে জানিয়ে দেন। 

তিনি বলেন আমি গোপন সূত্রে খবর পেয়েছিলাম নির্ধারিত সময়ের পরও বউবাজার খোলা রাখা হয়, এজন্য সরেজমিনে দেখতে সমাজকর্মী ও কাউন্সিলরের লোকজন নিয়ে অভিযানে এসেছি। আমি এর সত্যতা পেয়েছি। আজ ছােড় দিলেও ভবিষ্যতে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বাজার খুললে জরিমানার পথেই হাঁটবো

এ সময় একাধিক মুদি ও কাচা তরকারি দোকানি এই প্রতিবেদকের কাছে তিনটার পরিবর্তে ৪ারটা পর্যন্ত দোকান বাজার খোলা রাখার দাবি জানান। 

এরআগে তিনি বড়ইতলা, শ্যামপুর ইন্ডাস্ট্রি এলাকা পায়ে হেঁটে প্রদক্ষিণ করেন এবং সকলকে স্বাস্থ্যবিধি অনুসরণের তাগিদ দেন, অন্যথায় কঠোর হতে বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি দেন। এ সময় তিনি কয়েকটি খাবারের দোকানে ইফতার তৈরির ব্যবস্থায় অসন্তোষ প্রকাশ করে স্বাস্থ্যসম্মত উপায়ে খাবার তৈরির ব্যাপারে সতর্ক করেন। 

আজ সোমবার ডিএসসিসির ৫৮ নং ওয়ার্ডে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে আনিক মোহাম্মদ মামুন মিয়ার অভিযান শ্যামপুরে। এ সময় বিশিষ্ট সমাজকর্মী  মো. আউয়াল ছাড়াও  স্থানীয় কাউন্সিলরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। ছবি-আজকালের খবর

আজ সোমবার ডিএসসিসির ৫৮ নং ওয়ার্ডে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে আনিক মোহাম্মদ মামুন মিয়ার অভিযান শ্যামপুরে। এ সময় বিশিষ্ট সমাজকর্মী মো. আউয়াল ছাড়াও স্থানীয় কাউন্সিলরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। ছবি-আজকালের খবর

অভিযানে জরিমানের বিধান থাকলেও কেন মৌখিক সতর্কবার্তা দিচ্ছেন এমন প্রশ্নের জবাবে মামুন মিয়া আজকালের খবরকে বলেন, দেখুন নিম্ন, নিম্নমধ্যবিত্ত এলাকার এসকল দোকানিকে জরিমানা করা যেত, কিন্তু একই সঙ্গে আমাকে এটাও ভাবতে হয়েছে ওই জরিমানার টাকা ওই দোকানি সারাদিন আয়ও করতে পারেনি, তাই তাকে যদি বুঝিয়ে বা হুঁশিয়ারি করে সাবধান করা যায় তাতে যে কাজ হবে জরিমানায় তা হবে না, তবে তারা না মানলে জরিমানার পথেই হাঁটবো। তবে এরআগেও এসেছি তখনও তারা কথা মেনেছেন, আশা করছি এবারও তারা সহযোগিতা করবেন।

অভিযানে স্থানীয় সমাজকর্মী এবং ৫৮ নং ওয়ার্ড কাউন্সিলরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

প্রসঙ্গত, এরআগে গত ৬ ও ৭ এপ্রিল অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়া ৫৮, ৬০, ৬১ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি কোন ধরনের শক্তি প্রদর্শন ছাড়াই ক্ষুদ্র ব্যবসায়ীদের বুঝিয়ে দোকানপাট বন্ধ করতে সমর্থ হন।

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com