ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ১৬ মে ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  রোববার ● ১৬ মে ২০২১
শিরোনাম: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী       দুই মাসে সর্বনিম্ন শনাক্ত: মৃত্যু ২২        ঢাকামুখী জনস্রোতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে      
ছুটির দিনে ফাঁকা ঢাকার রাজপথ
নিউজ ডেস্ক
Published : Friday, 16 April, 2021 at 3:08 PM

করোনার সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধের তৃতীয় দিন আজ (শুক্রবার)। বুধবার (১৪ এপ্রিল) থেকে শুরু হওয়া বিধি-নিষেধে সড়কে অফিসমুখী ও জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষের চাপ ছিল। কিন্তু আজ রাজধানীর অধিকাংশ সড়কেই ছুটির দিনের আমেজ। নেই চিরচেনা কর্মব্যস্ততা বা যানবাহনের চাপ। 

শুক্রবার (১৬ এপ্রিল) রাজধানীর মিরপুর, আগারগাঁও, আসাদগেট, শুক্রাবাদ, পান্থপথ, কলাবাগান, সাইন্স ল্যাবরেটরি, নীলক্ষেতসহ আশেপাশের এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই অধিকাংশ রাস্তাই ফাঁকা। কিছু ব্যক্তিগত যান চলাচল করলেও গণপরিবহন দেখা যায়নি।

সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অন্যান্য দিন পুলিশের চেকপোস্টে কড়াকড়ি থাকলেও আজ আর তেমনটি নেই। রিকশা ও মোটরসাইকেলে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না তার তদারকি করতে দেখা যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

ধানমন্ডিতে দায়িত্বরত এক ট্রাফিক পুলিশ বলেন, শুক্রবার ছুটিরদিন হওয়ায় সড়কে মানুষ কম। তাই যান চলাচলও একেবারেই কম। তারপরও আমরা লক্ষ্য রাখছি, জরুরি প্রয়োজনে যারা বাইরে বের হচ্ছেন তারা স্বাস্থ্যবিধি মেনে চলছেন কি না।

এছাড়াও ছুটির দিন ও বিধি-নিষেধের কারণে সড়কে মানুষের উপস্থিতি কম হওয়ায় রিকশাচালকদের যাত্রীর জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা যায়। 

আবুবকর নামের এক রিকশাচালক বলেন, সকালে ১০টার দিকে বের হয়ে দুপুর হয়ে গেল এখন পর্যন্ত মাত্র ৮০ টাকা ইনকাম করেছি। আজকে ছুটির দিন হওয়ায় ভেবেছিলাম মানুষজন জরুরি প্রয়োজনে বের হবে। কিন্তু এখন পর্যন্ত মানুষের উপস্থিতি নেই বললেই চলে। বিকেলের দিকে হয়তো যাত্রীর সংখ্যা বাড়তে পারে।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com