ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১ ● ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১
শিরোনাম: চট্টগ্রাম নগরীর চার এলাকাকে উচ্চ সংক্রমিত জোন ঘোষণা        গুমের ৯ বছর: ইলিয়াস আলীর অপেক্ষায় সিলেটবাসী       নির্বিচারে আলেম-ওলামাদের গ্রেফতার করা হচ্ছে: ফখরুল       করোনায় সব রেকর্ড ভেঙ্গে ১১২ জনের মৃত্যু       ৪৮ ঘণ্টা জ্বর না আসলে খালেদা জিয়া শঙ্কামুক্ত: চিকিৎসক       লাইভে এসে ক্ষমা চাইলেন নুর       মামুনুলের বিরুদ্ধে ঢাকায় ১৭ মামলা      
৩০ বছরেও ভরসা বাঁশের সাঁকো
মাসুদ মোশাররফ, শাহজাদপুর
Published : Wednesday, 7 April, 2021 at 8:59 PM

অনেকেই কথা দেয় ভোটের সময়, কিন্তু ভোট চলে গেলেই আর কারো দেখা পাই না, সবার ভাগ্যই পরিবর্তন হয়, ভাগ্য পরিবর্তন হয় না শুধু আমাদের মতো অবহেলিত গ্রামবাসীর। এমন করেই বলছিলেন নতুন ঘাটাবাড়ী গ্রামের কিছু বাসিন্দা। 

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার এনায়েতপুরের খুকনি ইউনিয়নের নতুন ঘাটাবাড়ী গ্রামে খুকনি যাওয়ার একমাত্র রাস্তায় ব্রিজ নির্মাণ হয়নি গত ৩০ বছরেও। বহমান করতোয়া নদীর শাখা নদীর দুই পাশে পাকা রাস্তা থাকলেও নেই কোন স্থায়ী ব্রিজ। গ্রামের মানুষের একমাত্র রাস্তা হওয়ায় প্রতিনিয়ত নানা রকম সমস্যার সম্মুখীন হতে হচ্ছে এলাকাবাসীর। তাঁতশিল্প এলাকা হওয়ায় সকাল বিকেল এপার থেকে ওপারে কাজের উদ্দেশ্যে যাওয়ার একমাত্র রাস্তাই এটি। ব্যক্তি উদ্যোগে তৈরি এই ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোয় পারাপার হচ্ছে আট থেকে দশটি গ্রামের প্রায় ৪০ থেকে ৫০ হাজার মানুষ। সাঁকোটির দক্ষিণে কাইজা, সড়াতৈল, রূপসী, চেংটার চড়, বাঁশবাড়িয়া, উত্তরে খুকনি ও ঝাউপাড়া অবস্থিত।

এক পাড়ের মানুষ পারাপার হওয়ার সময় অন্যপাড়ের মানুষ অপেক্ষা করে ফলে কিছু কিছু সময় এক মিনিটের রাস্তা পার হতে ২০ থেকে ৩০ মিনিটও সময় লেগে যায়। বিকল্প রাস্তা না থাকার কারণে এখানেই দাঁড়িয়ে অপেক্ষার প্রহর গুনতে হয় এসব এলাকাবাসীর। স্কুল-কলেজের ছাত্রছাত্রীরা এই রাস্তা দিয়ে পার হওয়ার সময় দুর্ঘটনার শিকার হন, কিছু কিছু অভিভাবক তাদের ছোট ছেলে-মেয়েদের সাঁকো পার হওয়ার ভয়ে স্কুলে পাঠান না। এতে করে লেখাপড়া ব্যাহত হচ্ছে এই এলাকার অনেক শিক্ষার্থীর। 

এই রাস্তায় চলাচলকারী পথচারী কাইজা গ্রামের মো. মর্তুজ জানান, কিছুদিন আগে এক তাঁতশ্রমিক সপ্তাহ শেষে চাল কিনে মাথায় করে নিয়ে আসার সময় বাঁশ ভেঙে খাদে পড়ে যান। এ ছাড়াও গ্রামের বেশি বয়সী লোকদের চলাচলের জন্য খুবই বিপজ্জনক এই বাঁশের সাঁকোটি।

নতুন ঘাটাবাড়ী গ্রামের বাসিন্দা কোরবান আলী ও সাহ আলম বলেন, খুকনি বাজার থেকে রিকশা-ভ্যানে পণ্য আনতে গেলে আমাদের ১০ কিলোমিটার রাস্তা ঘুরে আসতে হয়। এতে করে অর্থ ও সময় দুটোই ক্ষতি হচ্ছে। সরকারের কাছে আমাদের একমাত্র চাওয়া এখানে যেন একটি স্থায়ী ব্রিজের।

এ ব্যাপারে খুকনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুল্লুক চান বলেন, বিষয়টি স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করা হলে তিনি খুব দ্রুত সময়ে ব্রিজ নির্মাণ করার প্রতিশ্রুতি দেন। ব্রিজটি নির্মাণ করা হলে এলাকাবাসীর আর কোনো দুর্দশা থাকবে না।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com