ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১ ● ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১
শিরোনাম: চট্টগ্রাম নগরীর চার এলাকাকে উচ্চ সংক্রমিত জোন ঘোষণা        গুমের ৯ বছর: ইলিয়াস আলীর অপেক্ষায় সিলেটবাসী       নির্বিচারে আলেম-ওলামাদের গ্রেফতার করা হচ্ছে: ফখরুল       করোনায় সব রেকর্ড ভেঙ্গে ১১২ জনের মৃত্যু       ৪৮ ঘণ্টা জ্বর না আসলে খালেদা জিয়া শঙ্কামুক্ত: চিকিৎসক       লাইভে এসে ক্ষমা চাইলেন নুর       মামুনুলের বিরুদ্ধে ঢাকায় ১৭ মামলা      
ভারোত্তোলন: রেকর্ড গড়ে সোনা জয় মাবিয়ার
ক্রীড়া প্রতিবেদক
Published : Wednesday, 7 April, 2021 at 8:00 PM

এসএ গেমসে সোনা জয়ী মাবিয়া আক্তার সীমান্ত সাফল্যের ধারা ধরে রাখলেন। বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে সোনা জিতেছেন এই ভারোত্তোলক। গড়েছেন রেকর্ডও।
ময়মনসিংহের জিমনেশিয়ামে মেয়েদের ৬৪ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ৮০ কেজি ও ক্লিন অ্যান্ড জার্কে ১০১ কেজি মিলিয়ে ১৮১ কেজি তুলে রেকর্ড গড়েন বাংলাদেশ আনসারের মাবিয়া। ২০১৮ সালে আন্তঃসার্ভিস ভারোত্তলনে ১৭৯ কেজি তুলে আগের রেকর্ডটি গড়েছিলেন তিনি।

এ ইভেন্টে বাংলাদেশ সেনাবাহিনীর লিমা আক্তার স্ন্যাচে ৫৯ কেজি ও ক্লিন এন্ড জার্কে ৭৩ কেজিসহ মোট ১৩২ কেজি তুলে রুপা এবং সিপাহীবাগ যুব সংঘের লাবনী আক্তার স্ন্যাচে ৫৬ কেজি ও ক্লিন এন্ড জার্কে ৬০ কেজি মিলিয়ে ১১৬ কেজি তুলে ব্রোঞ্জ পেয়েছেন।

নেপালের কাঠমাণ্ডু -পোখারার দক্ষিণ এশিয়ান গেমসে মেয়েদের ৭৬ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ৮০ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১০৫ কেজি মিলে মোট ১৮৫ কেজি ওজন তুলে সোনা জিতেছিলেন মাবিয়া।

গতকাল বুধবার নারীদের ৭১ কেজি ওজন শ্রেণিতে সেনাবাহিনীর ফারজানা আক্তার রিয়া স্ন্যাচে ৬০ কেজি তোলার পর ক্লিন এন্ড জার্কে ৭৮ কেজি তোলেন। সব মিলিয়ে ১৩৮ কেজি তুলে সেরা এই ভারোত্তোলক। এ ইভেন্টে আনসারের লামিয়া আক্তার স্ন্যাচে ৫৫ কেজি ও ক্লিন এন্ড জার্কে ৭৪ কেজি মিলিয়ে ১২৯ কেজি তুলে রুপা ও বাংলাদেশ জেলের চায়না খাতুন স্ন্যাচে ৫২, ক্লিন এন্ড জার্কে ৬৩, মোট ১১৫ কেজি তুলে ব্রোঞ্জ পেয়েছেন।
ছেলেদের ৮১ কেজি ওজন বিভাগে সুমন চন্দ্র রায় ২৬০ কেজি তুলে সোনা জিতেছেন; স্ন্যাচে ১১৩, ক্লিন এন্ড জার্কে ১৪৭ কেজি তোলেন বাংলাদেশ আনসারের এই ভারোত্তোলক। এ ইভেন্টে ২৫৮ কেজি তুলে বাংলাদেশ সেনাবাহিনীর মনোরঞ্জন রায় রুপা ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দূর্জয় হাজং স্ন্যাচে ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে ২৪০ কেজি তুলে ব্রোঞ্জ পেয়েছেন।
আজকালের খবর/এসএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com