ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১ ● ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১
শিরোনাম: চট্টগ্রাম নগরীর চার এলাকাকে উচ্চ সংক্রমিত জোন ঘোষণা        গুমের ৯ বছর: ইলিয়াস আলীর অপেক্ষায় সিলেটবাসী       নির্বিচারে আলেম-ওলামাদের গ্রেফতার করা হচ্ছে: ফখরুল       করোনায় সব রেকর্ড ভেঙ্গে ১১২ জনের মৃত্যু       ৪৮ ঘণ্টা জ্বর না আসলে খালেদা জিয়া শঙ্কামুক্ত: চিকিৎসক       লাইভে এসে ক্ষমা চাইলেন নুর       মামুনুলের বিরুদ্ধে ঢাকায় ১৭ মামলা      
কূটনীতিকদের একহাত নিলেন হাছান মাহমুদ
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 2 March, 2021 at 10:36 PM, Update: 02.03.2021 10:40:44 PM

কারাগারে বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় বিবৃতি দেওয়া কূটনীতিকদের একহাত নিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, মুশতাকের মৃত্যুতে বিদেশিদের অনেক বক্তব্য শিষ্টাচারবহির্ভূত। 

রাজধানীর বীর উত্তম সিআর দত্ত সড়কে একটি জাতীয় দৈনিকের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠানে মঙ্গলবার বিকালে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। 

ড. হাছান বলেন, এ মৃত্যু কিভাবে হয়েছে- তা তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পরই বোঝা যাবে। কিন্তু এ নিয়ে কিছু বিদেশি রাষ্ট্রদূত বিবৃতি দিলেন, তাতে কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘিত হয়েছে। তাদের অনেক দেশেই মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটে। তাদের দেশেও এ আইন আছে, গ্রেফতার ও শাস্তি হয়।

তথ্যমন্ত্রী বলেন, স্বাধীন সার্বভৌম বাংলাদেশ এখন স্বনির্ভর রাষ্ট্র। আমরা নিজের টাকায় পদ্মা সেতু করেছি। কারও ওপর নির্ভরশীল নই। সুতরাং তড়িঘড়ি করে এ ধরনের বক্তব্য দেওয়া পরিহার করার আহ্বান জানাই।

জাতিসংঘের কোনো বিবৃতি আছে কি না- এমন প্রশ্নের উত্তরে ড. হাছান বলেন, বিবৃতিটি জাতিসংঘ থেকে দেওয়া নয়। জাতিসংঘের মানবাধিকার কমিশনের একজন একটি বিবৃতি দিয়েছেন। তিনি চিলির প্রেসিডেন্ট থাকাকালে সেখানেও অনেক মানবাধিকার লঙ্ঘনের ঘটনা ঘটেছে।

মন্ত্রী কমিশনের প্রতি প্রশ্ন রেখে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে যখন চরমভাবে মানবাধিকার লঙ্ঘিত হয়, বছরের পর বছর বাবা-মা থেকে শিশুদের আলাদা করে রাখা হয়, ফ্রান্সে যখন গুলি করে নির্বিচারে মানুষ হত্যা হয়, গুয়ানতানামো বেতে নির্যাতন হয়, তখন কি তারা বিবৃতি দিয়েছিলেন? সুতরাং আমাদের এ অভ্যন্তরীণ বিষয়ে কারও নাক গলানোর প্রয়োজন আছে বলে মনে করি না।

অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও আওয়ামী লীগের প্রচার উপকমিটির উপসম্পাদক আমিনুল ইসলাম আমিন। শুভেচ্ছা বক্তব্য দেন সময়ের আলোর মাতৃপ্রতিষ্ঠান আমিন মোহাম্মদ ফাউন্ডেশনের চেয়ারম্যান এমএম এনামুল হক, ব্যবস্থাপনা পরিচালক রমজানুল হক ও পরিচালক মাহফুজা মাইশা হক।

আজকালের খবর/আরই


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com