ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১ ● ৬ বৈশাখ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ১৯ এপ্রিল ২০২১
শিরোনাম: চট্টগ্রাম নগরীর চার এলাকাকে উচ্চ সংক্রমিত জোন ঘোষণা        গুমের ৯ বছর: ইলিয়াস আলীর অপেক্ষায় সিলেটবাসী       নির্বিচারে আলেম-ওলামাদের গ্রেফতার করা হচ্ছে: ফখরুল       করোনায় সব রেকর্ড ভেঙ্গে ১১২ জনের মৃত্যু       ৪৮ ঘণ্টা জ্বর না আসলে খালেদা জিয়া শঙ্কামুক্ত: চিকিৎসক       লাইভে এসে ক্ষমা চাইলেন নুর       মামুনুলের বিরুদ্ধে ঢাকায় ১৭ মামলা      
সংক্রমণের চতুর্থ ঢেউ শুরু হতে পারে যুক্তরাষ্ট্রে
নিউজ ডেস্ক
Published : Tuesday, 2 March, 2021 at 9:08 PM

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের অতি সংক্রামক রূপ বিস্তার লাভ করছে। এজন্য দেশটিতে সংক্রমণের সম্ভাব্য ‘চতুর্থ ঢেউ’ শুরু হতে পারে বলে সতর্ক করেছে সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)। সংক্রামক রূপ ছড়িয়ে পড়ার কারণে যুক্তরাষ্ট্রের টিকা কর্মসূচির অগ্রগতিও হুমকির মুখে পড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।
 
সিডিসি প্রধান ডা. রোশেল ওয়ালেনস্কি বলেন, গত সপ্তাহে একদিনে প্রায় ৭০ হাজার নতুন সংক্রমণ নথিবদ্ধ করা হয়েছে যা অনেক বড় সংখ্যা। প্রায় একই সময় একদিনে প্রায় দুই হাজারের মতো মৃত্যুর ঘটনা ঘটেছে।  সংক্রমণের এই স্তরে, যখন রূপগুলো ছড়িয়ে পড়ছে, আমরা অতি কষ্ট করে যে অবস্থা তৈরি করেছি তা পুরোপুরি হারানোর মুখে দাঁড়িয়ে আছি। এই রূপগুলো আমাদের জনগণ ও আমাদের অগ্রগতির জন্য খুব বাস্তব একটি হুমকি।

করোনা ভাইরাসের অনেক ধরন বা রূপ রয়েছে। কিন্তু স্বাস্থ্য বিশেষজ্ঞরা অতি সংক্রামক কয়েকটি ধরন নিয়েই বিশেষভাবে উদ্বিগ্ন। এগুলোর মধ্যে যুক্তরাজ্যে, দক্ষিণ আফ্রিকায় ও ব্রাজিলে প্রথম শনাক্ত হওয়া ধরনগুলো অন্যতম।  
যুক্তরাজ্যে প্রথম পাওয়া অতি সংক্রামক বি.১.১.৭ ধরনটি চলতি মাসে যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের প্রধান ধরন হয়ে উঠবে বলে পূর্বাভাস দিয়েছে সিডিসি।

ডা. ওয়ালেনস্কি বলেন, জনগণকে করোনা থেকে রক্ষার জন্য আমরা জনস্বাস্থ্য বিষয়ক ঠিক যে পদক্ষেপগুলো নেওয়ার পরামর্শ দিয়েছিলাম রাজ্যগুলো সেখান থেকে সরে গেছে এমন প্রতিবেদন দেখে আমি সত্যিই উদ্বিগ্ন। এই দেশে সংক্রমণের সম্ভাব্য চতুর্থ ঢেউ বন্ধ করার সামর্থ্য আমাদের আছে। অনুগ্রহ করে আপনাদের বিশ্বাসে দৃঢ় থাকুন।

সব মিলিয়ে যুক্তরাষ্ট্র দুই কোটি ৮০ লাখেরও বেশি করোনাভাইরাস রোগীর তথ্য নথিবদ্ধ করেছে। করোনাজনিত কারণে দেশটিতে পাঁচ লাখেরও বেশি লোক মারা গেছে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্যে দেখা গেছে। খবর বিবিসি।
আজকালের খবর/এসএম



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com