ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২১ ● ১৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২১
শিরোনাম: সঞ্চয়পত্র বিক্রি বন্ধ যান্ত্রিক ত্রুটির সমাধান শিগগিরই       সংকট নেই: নিরাপদ খাদ্যই বড় চ্যালেঞ্জ       পিলখানা হত্যা দিবস আজ       রোহিঙ্গা বিষয়ক দূত নিয়োগে যুক্তরাষ্ট্রকে পরামর্শ বাংলাদেশের       সীমান্তে মিলল বিরল প্রজাতির ‘নীলগাই’       খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই       বেসরকারি খাতে ঋণ প্রবাহের লক্ষ্য দ্বিগুণ      
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 22 February, 2021 at 10:18 PM

শিক্ষামন্ত্রী দীপু মনির ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

আজ সোমবার রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর- রশিদ  এই তথ্য জানিয়েছেন। শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলে পরীক্ষাগুলো স্থগিত করা হয়েছে বলে জানান তিনি। 

বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তর জানিয়েছে, বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন স্নাতক (সম্মান), স্নাতক (পাস), স্নাতকোত্তরসহ বিভিন্ন পরীক্ষা চলছিল।

বেলা সোয়া দুইটায় অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, পবিত্র ঈদুল ফিতরের পর ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলবে। তবে হলের ওঠার আগেই আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। আর খোলার আগে কোনো পরীক্ষা হবে না। যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল সেই সিদ্ধান্তও বাতিল হবে। অবশ্য অনলাইনে ক্লাস চলবে।

বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলার মধ্যেই আজ সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনি দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষা নিয়ে সরকারের এই সিদ্ধান্তের কথা জানালেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে আলোচনা করে এসব সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি। বিশ্ববিদ্যালয় নিয়ে এসব সিদ্ধান্ত সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সমভাবে প্রযোজ্য হবে।

আজকালের খবর/আরই


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- ad[email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com