ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২১ ● ১৩ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২১
শিরোনাম: সঞ্চয়পত্র বিক্রি বন্ধ যান্ত্রিক ত্রুটির সমাধান শিগগিরই       সংকট নেই: নিরাপদ খাদ্যই বড় চ্যালেঞ্জ       পিলখানা হত্যা দিবস আজ       রোহিঙ্গা বিষয়ক দূত নিয়োগে যুক্তরাষ্ট্রকে পরামর্শ বাংলাদেশের       সীমান্তে মিলল বিরল প্রজাতির ‘নীলগাই’       খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই       বেসরকারি খাতে ঋণ প্রবাহের লক্ষ্য দ্বিগুণ      
সিঙ্গাপুর ও রোমানিয়া ১২ হাজার বাংলাদেশি কর্মী নেবে
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 22 February, 2021 at 10:10 PM

সিঙ্গাপুর ও রোমানিয়া বিভিন্ন খাতে ১২ হাজার বাংলাদেশি কর্মী নিতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক ব্রিফিংয়ে সোমবার তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিঙ্গাপুর থেকে খবর পেলাম, এর মধ্যে তারা ১০ হাজার অতিরিক্ত লোকের চাকরির সংস্থান করবে। সিঙ্গাপুরে আমাদের মিশন প্রতিনিধি পাঁচ শতাধিক ওয়ার্ক পারমিট ইস্যু করছেন। এ সুখবর আমি সবার সঙ্গে শেয়ার করতে চাই। সিঙ্গাপুরে সব মিলিয়ে এক লাখ ৩০ হাজার বাংলাদেশি রয়েছেন বলে ধারণা করা হয়।

তিনি বলেন, নতুনভাবে বাংলাদেশ মিশন স্থাপন করা ইউরোপের দেশ রোমানিয়াতেও আরও দুই হাজার লোকের কর্মসংস্থান হতে যাচ্ছে। সেখানে এর মধ্যে প্রায় এক হাজার ৪০০ লোক গেছেন। তারা আরও দুই হাজার লোক নেবে। ওখানে অনেককে নেবে মুরগি হালাল করার ফ্যাক্টরিতে। ওরা জার্মানি, ফ্রান্স এসব দেশে হালাল মাংস পাঠায়। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা মহামারির কারণে বিদেশ থেকে বাংলাদেশি কর্মীদের ফেরত আসার মধ্যে সরকার নতুন কর্মসংস্থানের উদ্যোগ নিয়েছিল। আমাদের মিশনগুলোকে বলেছিলাম, আপনারা দেশের লোকদের গেইনফুল এমপ্লয়মেন্টের জন্য চেষ্টা করুন। সেটার সুখবর আসছে।

তিনি বলেন, সিঙ্গাপুরে কাজের পরিবেশ সন্তোষজনক। সেখানে যারা কাজ করেন তাদের অভিযোগ-আপত্তি খুব একটা থাকে না। 
প্রবাসী কর্মীদের সহনশীলতার প্রশংসা করে তিনি বলেন, আমাদের লোকজন কোথাও গেলে কোনো না কোনোভাবে কাজের ব্যবস্থা করে নেন।

আজকালের খবর/আরই


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com