ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ২৮ ফেব্রুয়ারি ২০২১ ● ১৬ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  রোববার ● ২৮ ফেব্রুয়ারি ২০২১
শিরোনাম: উচ্ছ্বসিত দেশ       রমজান মাসেও শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলবে       ঢাকা বার নির্বাচন: সভাপতি বাতেন, সম্পাদক হযরত       কওমি শিক্ষার্থীরা যেন কর্মহীন না থাকে- উদ্যোগ সরকারের        সাত বছরের না হয়ে গেল হ্যাঁ শিক্ষা বাণিজ্য বাড়ার শঙ্কা       সৌদি যুবরাজের অনুমোদনেই খাসোগিকে হত্যা       নিমেষেই সড়ক চূর্ণ করলো চিকিৎসক দম্পতির স্বপ্ন      
মির্জা আব্বাসের মামলা বাতিলের আবেদন খারিজ
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 22 February, 2021 at 6:17 PM

রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় প্লট বরাদ্দে অনিয়ম-দুর্নীতির মামলা বাতিল চেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ আজ সোমবার এ রায় দেন।

আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। মির্জা আব্বাসের পক্ষে আইনজীবী ছিলেন না। খুরশীদ আলম খান জানান,  এই রায়ের ফলে বিচারিক আদালতে সাক্ষ্যগ্রহণের পর্যায়ে থাকা মামলাটি চলতে বাধা নেই।

২০০৬ সালে পূর্তমন্ত্রী থাকাকালে প্যাসিফিক কেমিক্যালস নামের একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৯ দশমিক ৪৪ কাঠা জমি বরাদ্দ দেন। দুদকের অভিযোগ, বিএনপির সাবেক এমপি আলী আসগর লবীসহ মাহফুজুল ইসলাম নামের এক সরকারি কর্মকর্তার যোগসাজশে অনিয়মের মাধ্যমে এ প্লট বরাদ্দ দেন। এ অভিযোগে দুদকের তৎকালীন উপপরিচালক সৈয়দ ইকবাল হোসেন শাহবাগ থানায় ২০০৭ সালের ১৫ জুলাই একটি মামলা করেন। পরের বছর অর্থাৎ ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এরপর মামলাটি সাক্ষ্য গ্রহণের অবস্থায় এলে ওই বছরের জুলাইয়ে মামলা বাতিল চেয়ে হাই কোর্টে আবেদন করেন মির্জা আব্বাস। হাই কোর্ট মামলাটির বাতিল প্রশ্নে রুল জারি করে।  পরে ২০১৬ সালের ৩০ মার্চ হাই কোর্ট জারি করা রুল খারিজ করে দিলে এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন মির্জা আব্বাস। সে আবেদনটিই সোমবার খারিজ করে দিল সর্বোচ্চ আদালত।
আজকালের খবর/এসএম



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com