ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ২৮ ফেব্রুয়ারি ২০২১ ● ১৬ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  রোববার ● ২৮ ফেব্রুয়ারি ২০২১
শিরোনাম: উচ্ছ্বসিত দেশ       রমজান মাসেও শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলবে       ঢাকা বার নির্বাচন: সভাপতি বাতেন, সম্পাদক হযরত       কওমি শিক্ষার্থীরা যেন কর্মহীন না থাকে- উদ্যোগ সরকারের        সাত বছরের না হয়ে গেল হ্যাঁ শিক্ষা বাণিজ্য বাড়ার শঙ্কা       সৌদি যুবরাজের অনুমোদনেই খাসোগিকে হত্যা       নিমেষেই সড়ক চূর্ণ করলো চিকিৎসক দম্পতির স্বপ্ন      
মশা নিয়ন্ত্রণে ডিএনসিসিতে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান
নিজস্ব প্রতিবেদক
Published : Saturday, 20 February, 2021 at 5:05 PM, Update: 20.02.2021 5:12:59 PM

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার মশা নিয়ন্ত্রণে আজ শনিবার সকাল ১০টায় গুলশানস্থ শহীদ ফজলে রাব্বী পার্কে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান উদ্বোধন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা। অভিযানটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তবে শুক্রবার ও ২১ ফেব্রুয়ারি অভিযান বন্ধ থাকবে।

অভিযান চলাকালে সর্বত্র মশার কীটনাশক প্রয়োগ করা হবে। এছাড়া মশার প্রজননস্থল ধ্বংস করতে পরিচ্ছন্নতা কার্যক্রম এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। বিভিন্ন ড্রেন ও জলাশয় চতুর্থ প্রজন্মের লার্ভিসাইড নোভালিউরন প্রয়োগ করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে সেলিম রেজা বলেন, মশা নিয়ন্ত্রণে নগরজীবনে স্বস্তি ফিরিয়ে আনার জন্য ডিএনসিসি মেয়র ওয়াদাবদ্ধ। আজ থেকে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে এই অভিযান পরিচালিত হবে। 

আজ মোট ৬ হাজার ৬৯৫টি নালা-নর্দমা জলাশয়, নির্মাণাধীন ভবন ও অন্যান্য স্থাপনা পরিদর্শন করে ৩০টিতে লার্ভা পাওয়া যায়। মোট ৪ হাজার ৫৩৯টিতে পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে কীটনাশক প্রয়োগ করা হয়। এছাড়া লার্ভা পাওয়ায় মোবাইল কোর্টের মাধ্যমে ১৯টি মামলায় ২ লক্ষ ৩৫ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিএনসিসির সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়েদুর রহমান, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোঃ মফিজুর রহমান, সংরক্ষিত আসনের কাউন্সিলর আমেনা বেগম প্রমূখ উপস্থিত ছিলেন।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com