ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ জানুয়ারি ২০২১ ● ১৫ মাঘ ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২৮ জানুয়ারি ২০২১
শিরোনাম: ভ্যাকসিন নিয়ে কোনো অসুবিধাই হয়নি তাদের        এইচএসসির ফল ঘোষণা হতে পারে রোববার       চট্টগ্রামের মেয়র হচ্ছেন আওয়ামী লীগের রেজাউল       বিদায়ের আগে কাঁপিয়ে যাবে শীত       ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে মিরাজ, মোস্তাফিজ ৮ম       দেশে করোনার টিকাদান কর্মসূচি শুরু       করোনার টিকাদান কর্মসূচি উদ্বোধন      
রৌমারীতে ঘন কুয়াশায় শ্রমজীবি মানুষের দুর্ভোগ
মাসুদ রানা, রৌমারী
Published : Wednesday, 13 January, 2021 at 6:52 PM

গত তিন দিনে ঘন কুয়াশায় ও ঠান্ডার কারণে কর্মজীবি মানুষ দুর্ভোগে পড়েছে। সূর্য্যের আলো দেখা যাচ্ছে না। এতে বৃদ্ধ ও শিশুরা নানা ধরনের রোগে আক্রান্ত হচ্ছে। তবে জানুয়ারীতে সারা দেশে একাধীক শৈত্যপ্রবাহ ও মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ আসবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। 

কুড়িগ্রামের বিভিন্ন উপজেলাগুলোর উপর দিয়ে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত রৌমারীর নদ-নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পাড়ে। এমতাবস্থায় রৌমারী উপজেলার খেটে খাওয়া মানুষরা পড়েছে চরম দুর্ভোগে। তাদের কাজকর্ম নেই, ঘরে খাবার সংকট, শীতের কাপড়ের জন্য কষ্টে দিনাতিপাত করছে শতশত পরিবার।

নতুন বন্দর স্থলবন্দরের পাথর ভাঙ্গা শ্রমিক তোফাজ্জল হোসেন বলেন, গত পরশু দিন থেকে ঠান্ডা ও ঘন কুয়াশায় ঘর থেকে বের হতে পারছিনা। কাজও বন্ধ রয়েছে। ঘরে খাবার সংকট। ছেলে মেয়ের ঔষুধ কিনতে পারছি না। এখন পর্যন্ত সরকারি বা বেসরকারি ভাবে শীত বস্ত্র পাইনি।

দিন মজুর জয়নাল আবেদীন জানান, তিন দিন থেকে ঠান্ডার জন্য কাজ করতে পারি না। ঘরে খাবার না থাকায় অন্যের কাছে ধার নিয়ে সংসার চালাইতেছি।

উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আজিজুর রহমান বলেন, ইতোমধ্যে প্রথম পর্যায় ২৭৬০ কম্বল শীতার্থ মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। দ্বিতীয় ধাপে আরো ছয় লক্ষ টাকা বরাদ্দ পেয়েছি এবং কম্বল কিনে আজ থেকে পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com