ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৩ জানুয়ারি ২০২১ ● ১০ মাঘ ১৪২৭
ই-পেপার  শনিবার ● ২৩ জানুয়ারি ২০২১
শিরোনাম: কাশিমপুর কারাগারে নারীর সঙ্গে সময় কাটালেন হলমার্কের জিএম       মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ৭০ হাজার পরিবার ঘর পাচ্ছে আজ       বিদ্যুতের তার ছিঁড়ে আগুন, এক পরিবারের চারজনের মৃত্যু       করোনায় দেশে ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬১৯       রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আগে টিকা নিলে জনগণ ভরসা পাবে : রিজভী       পাবনায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে অটোরিকশার ২ যাত্রী নিহত        ‘মিয়ানমার রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনে অঙ্গীকারবদ্ধ’      
ঠাকুরগাঁওয়ে কে হচ্ছেন নৌকার মাঝি
গোলাম সারোয়ার সম্রাট, ঠাকুরগাঁও
Published : Tuesday, 12 January, 2021 at 8:34 PM

ঠাকুরগাঁও সদরে পৌর নির্বাচন চতুর্থ ধাপে অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। মেয়র নির্বাচন উপলক্ষে শেষ পৌষের কনকনে ঠাণ্ডার মধ্যেও জমে উঠেছে রমরমা ভোটের আলোচনা। চা স্টলে পাড়া-মহল্লায় ও জনসমাগমস্থলে একমাত্র আলোচনার বিষয়, ‘কে হচ্ছেন পরবর্তী নৌকার মাঝি’। এরই মধ্যে বিএনপি তাদের দলীয় প্রার্থী চূড়ান্ত করলেও সবাই তাকিয়ে রয়েছেন কে পাচ্ছেন নৌকার মনোনয়ন। 

নৌকার মনোনয়ন প্রত্যাশী ডজনখানেক প্রার্থী থাকলেও আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন তিন থেকে চারজন। এর আগে পৌর মেয়র সরকার দলীয় না থাকায় উন্নয়ন বঞ্চিত হয়েছেন এলাকার মানুষ। তবে এবার ভোটাররা আশা করছেন পৌর সভার উন্নয়ন কাজ পরিচালিত হবে সরকার দলীয় পৌর মেয়রের হাত ধরেই। 

যে কজন আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে তাদের মধ্যে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সংসদ সদস্যেদের আশীর্বাদপুষ্ট জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও সাবেক পৌর প্যানেল মেয়র বাবলুর রহমান, জেলা যুব মহিলা লীগের সভাপতি ও গতবারের পরাজিত নৌকার প্রার্থী তহমিনা আখতার মোল্লা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রেলমন্ত্রীর ভাগনে আ.স.ম. গোলাম ফারুক রুবেল। 

এ ছাড়াও জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেলসহ বাকি প্রার্থীরাও দলীয় সমর্থন আদায়ে দেন-দরবার অব্যাহত রেখেছেন। তবে এর আগে ভোটারদের সঙ্গে জনসংযোগকালে নৌকার মনোনয়ন প্রত্যাশী বাবলুর রহমান জানান, মনোনয়ন পেলে ও নির্বাচনে জয়ী হলে ঠাকুরগাঁওকে একটি মডেল পৌরসভা হিসাবে গড়ে তোলাই তার প্রধান লক্ষ্য। পৌরসভাকে মাদকমুক্ত, পরিচ্ছন ও পরিবেশবান্ধব শহর করে গড়ে তুলবেন। পৌরবাসীর বিনোদনের জন্য একটি আধুনিক পৌর পার্ক প্রতিষ্ঠাসহ শিশুদের জন্য একমাত্র শিশুপার্কটি সংষ্কার করে পৌরসভাকে যুগোপযোগী এবং আধুনিক মানসম্পন্ন করার অঙ্গীকার করেন তিনি। বাবলুর রহমানের আগে পাঁচ বছর সফল প্যানেল মেয়র ছিলেন। এ ছাড়াও তিনি নিজস্ব উদ্যোগে ও ব্যবস্থাপনায় বেসরকারি পর্যায়ে জেলায় কর্মসংস্থানের লক্ষ্যে একটি পাটকল প্রতিষ্ঠা করেন। তিনি কাউন্সিলর ও প্যানেল মেয়র থাকাকালে এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে সরকারি এবং ব্যক্তি উদ্যোগে অনেক উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি কাউন্সিলর থাকা অবস্থায় সরকারি সম্মানীর টাকাও জনগণের কল্যাণে ব্যয় করেন।    

উল্লেখ্য, বিগত মেয়াদে ঠাকুরগাঁওয়ে পৌর মেয়র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছোট ভাই মির্জা ফয়সল আমিনের মেয়াদে পৌরশহরের রাস্তাঘাটসহ পুরো ব্যবস্থার উন্নতি না হওয়ায় উন্নয়নবঞ্চিত পৌরসভার নির্বাচনে এবারে স্বেচ্ছায় মির্জা ফয়সল মেয়র প্রার্থী হিসেবে নিজেকে সরিয়ে নিলেও জেলা বিএনপির অর্থ সম্পাদক শরিফুল ইসলামকে প্রার্থী হিসেবে ঘোষণা করে ঠাকুরগাঁও বিএনপি।

আজকালের খবর/এএইস



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com