ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৮ জানুয়ারি ২০২১ ● ১৫ মাঘ ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২৮ জানুয়ারি ২০২১
শিরোনাম: ভ্যাকসিন নিয়ে কোনো অসুবিধাই হয়নি তাদের        এইচএসসির ফল ঘোষণা হতে পারে রোববার       চট্টগ্রামের মেয়র হচ্ছেন আওয়ামী লীগের রেজাউল       বিদায়ের আগে কাঁপিয়ে যাবে শীত       ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে মিরাজ, মোস্তাফিজ ৮ম       দেশে করোনার টিকাদান কর্মসূচি শুরু       করোনার টিকাদান কর্মসূচি উদ্বোধন      
দর্শকের বর্ণবিদ্বেষী আচরণ : ভারতের কাছে ক্ষমা চাইল ক্রিকেট অস্ট্রেলিয়া
নিউজ ডেস্ক
Published : Sunday, 10 January, 2021 at 2:29 PM

সিডনি টেস্টের তৃতীয় দিন কিছু অস্ট্রেলিয়ান দর্শকের বর্ণবিদ্বেষী আচরণে শিকার হয়েছেন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ। ভারতের পক্ষ থেকে বিষয়টি নিয়ে অভিযোগ জানানো হয়। এরপর আজ রোববার ভারতীয় দলের কাছে আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বার্তা সংস্থা রয়টার্স এ খবর নিশ্চিত করেছে।

গতকাল শনিবার ফাইন লেগে ফিল্ডিং করছিলেন সিরাজ, তখন তাঁর উদ্দেশে একের পর এক কটু মন্তব্য করে যাচ্ছিলেন কিছু অসি সমর্থক। বিষয়টি অধিনায়ক আজিঙ্কা রাহানেকে জানান সিরাজ। এরপর ভারতীয় অধিনায়ক ম্যাচ আম্পায়ারকে বিষয়টি জানান।

এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ ছাড়া বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে সিএ।

রয়টার্সের খবর অনুযায়ী সিএ বলেছে, ‘স্বাগতিক দেশ হিসেবে আমরা ভারতীয় ক্রিকেট দলের কাছে ক্ষমা চেয়েছি। এ ছাড়া পুরো বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছি।’

এদিকে শোনা যাচ্ছে আজ টেস্টের চতুর্থদিনও বর্ণবাদের শিকার হয়েছে সফরকারীরা। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, দর্শকদের মধ্য থেকে ভারতীয় পেসার সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয় বলে আম্পায়ারদের জানায় ভারতীয় দল। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়। কিছু দর্শককে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

আজ চা বিরতিতে যাওয়ার কিছু আগে সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করলে তিনি অধিনায়ক অজিঙ্ক রাহানেকে জানান। আম্পায়ারদের সঙ্গে কথা বলেন ভারত অধিনায়ক। মাঠের দুই আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় ম্যাচ রেফারিদের সঙ্গে। রাহানে, সিরাজদের কাছে জানতে চাওয়া হয় কোন জায়গা থেকে এমন মন্তব্য করা হচ্ছে। তাঁরা সেই দিকের দর্শকদের দেখিয়ে দিলে সেই জায়গায় বসে থাকা দর্শকদের পুলিশের সাহায্যে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com