ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৩ জানুয়ারি ২০২১ ● ১০ মাঘ ১৪২৭
ই-পেপার  শনিবার ● ২৩ জানুয়ারি ২০২১
শিরোনাম: আজ আমার আনন্দের দিন : প্রধানমন্ত্রী       কাশিমপুর কারাগারে নারীর সঙ্গে সময় কাটালেন হলমার্কের জিএম       মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার ৭০ হাজার পরিবার ঘর পাচ্ছে আজ       বিদ্যুতের তার ছিঁড়ে আগুন, এক পরিবারের চারজনের মৃত্যু       করোনায় দেশে ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬১৯       রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী আগে টিকা নিলে জনগণ ভরসা পাবে : রিজভী       পাবনায় ট্রাকের সঙ্গে সংঘর্ষে অটোরিকশার ২ যাত্রী নিহত       
ঢাকায় এসেছেন টাইগারদের নতুন ব্যাটিং কোচ
নিউজ ডেস্ক
Published : Thursday, 7 January, 2021 at 1:55 PM

ঢাকায় চলে এসেছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন ব্যাটিং কোচ জন লুইস।

বৃহস্পতিবার সকাল ১০টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রেখেছেন ইংলিশ এই কোচ। বিসিবির লজিস্টিক বিভাগের কর্মকর্তা এনটিভি অনলাইনকে খবরটি নিশ্চিত করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজ থেকে লুইসের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছে বাংলাদেশ। তবে করোনাভাইরাসের কারণে কোয়ারেন্টিনের নিয়ম মেনে লুইসকে পেতে কিছুটা দেরি হতে পারে। কারণ করোনার নতুন ধরনের প্রকোপ বাড়তে থাকা দেশ ইংল্যান্ড থেকে এসেছেন লুইস। বাংলাদেশে এসে ঢাকার একটি পাঁচতারকা হোটেলে উঠেছেন এই ইংলিশ কোচ।

গত বছর আগস্টে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন নিল ম্যাকেঞ্জি। এরপর গত শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছিলেন নিউজিল্যান্ডের ক্রেগ ম্যাকমিলান। বাবা মারা যাওয়ার পর তিনিও টাইগারদের দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করেন। তাই নতুন একজন ব্যাটিং কোচের খোঁজে ছিল বিসিবি।

শেষ পর্যন্ত নতুন ব্যাটিং কোচ পেয়েছে বিসিবি। ইংল্যান্ডের জন লুইসকে এই পদে নিয়োগ দিয়েছে তারা। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

এই ইংলিশ এই কোচের সঙ্গে বিসিবি আলাপ চলছিল অনেকদিন ধরে। আপাতত তিনি ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ড সিরিজের জন্য দায়িত্ব পেয়েছেন। এখনই লম্বা সময়ের জন্য তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে না বিসিবির। এই দুটি সিরিজ দেখে তারপর তাঁকে দীর্ঘমেয়াদে রাখার ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিসিবি।

২০১৯ সালে শ্রীলঙ্কা জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব নেন লুইস। গত বিশ্বকাপে লঙ্কানদের দায়িত্বে ছিলেন তিনি। এবার বাংলাদেশ দলের দায়িত্ব নিচ্ছেন।

আন্তর্জাতিক ক্রিকেট খেলা হয়নি লুইসের। অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। এসেক্সে সাত বছর খেলে ১৯৯৭ সালে যোগ দেন ডারহামে। ২০০০ সালে ডারহামের অধিনায়ক ছিলেন। ২০৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ২০০৬ সালে অবসরে যান। ১৬ সেঞ্চুরিতে ১০,৮২১ রান করেন তিনি।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com