ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২৫ নভেম্বর ২০২০ ● ১১ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার   বুধবার ● ২৫ নভেম্বর ২০২০
শিরোনাম: হাসপাতালে রূপবান’কন্যা সুজাতা       আগামী বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষা পেছাচ্ছে        সব শ্রেণিতেই ভর্তি লটারিতে       মহাখালীর পর পুড়ল কালশীর বস্তি       এমপিওভুক্ত ৪৭ হাজার শিক্ষকের আর্তনাদ!       আইসিটি সেক্টরে বাংলাদেশের সঙ্গে কাজ করবে ভারত        হাইস্কুলে ভর্তির সিদ্ধান্ত আজ       
দক্ষিণ সুরমায় মাঠ দিবস অনুষ্ঠিত
সিলেট অফিস
Published : Thursday, 19 November, 2020 at 9:32 PM

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দক্ষিণ সুরমা সিলেটের সহযোগিতায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) এর ফলিত গবেষণা বিভাগের আয়োজনে নাজিরবাজারে কৃষক আবু সুফিয়ানের জমিতে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

জনসেবায় উদ্ভাবনের আওতায় ফলিত গবেষণা বিভাগ ব্রি-গাজীপুরের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মামুনুর রহমান প্রস্তাবনার আলোকে ৬টি জাতের ধান ব্যবহার করে অঞ্চল উপযোগী ধান উৎপাদন প্রযুক্তি প্রদর্শনী  অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে ব্রি ধান ৪৯, ব্রি ধান ৭১, ব্রি ধান ৭৯, ব্রি ধান ৮০, ব্রি ধান ৮৭ এবং ব্রি ধান ৯৩ জাতসমূহ এবং তাদের উৎপাদন প্রযুক্তি প্রদর্শিত হয়।

লালাবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন কৃষি পুনর্বাসন কমিটির সদস্য অ্যাডভোকেট মুহিদ হোসেনের সভাপতিত্বে প্রদর্শনীর মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রি’র ফলিত গবেষণা বিভাগের বিভাগীয় প্রধান ও মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. হুমায়ূন কবীর।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপসহকারী কৃষি অফিসার এ. কে. আজাদ ফাহিমের সঞ্চালনায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা মীর মেহেদি হাসান ও খন্দকার খালিদ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলার উপসহকারী কৃষি অফিসার মো. ফারুক আহম্মদ ও অর্ণব ধর চৌধুরী এবং বিশ্বনাথ উপজেলার উপসহকারী কৃষি অফিসার গোলাম রসুল, দৈনিক আজকালের খবর এর সিলেট ব্যুরো প্রধান শফিক আহমদ শফি, লালাবাজার ইউনিয়ন পরিষদের সদস্য সৈয়দ ফয়জুল হোসেন ফয়লা, কুতুবপুর সিআইজি ফসল সমবায় সমিতি লিমিটেডের সভাপতি সাজ্জাদ মিয়া এসময় উপস্থিত ছিলেন। মাঠ দিবসে দক্ষিণ সুরমা ও বিশ্বনাথ উপজেলা ৬০ জন প্রশিক্ষণার্থীদের নিয়ে স্থানীয় এক মিলনায়তনে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।  প্রশিক্ষণে ব্রি’র ফলিত গবেষণা বিভাগের বিভাগীয় প্রধান ও মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. হুমায়ূন কবীর, বৈজ্ঞানিক কর্মকর্তা মীর মেহেদি হাসান ও খন্দকার খালিদ আহমদ প্রশিক্ষণ প্রদান করেন।
আজকালের খবর/এসএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com