ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৪ ডিসেম্বর ২০২০ ● ২০ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার  শুক্রবার ● ৪ ডিসেম্বর ২০২০
শিরোনাম: জাতিসংঘের সঙ্গে পরামর্শ করেই রোহিঙ্গাদের স্থানান্তর       প্রকাশ্যে টিকা নেবেন যুক্তরাষ্ট্রের সাবেক তিন প্রেসিডেন্ট       আসাদুজ্জামান নূর করোনাভাইরাসে আক্রান্ত       বঙ্গবন্ধু ও বাংলাদেশ একে অপরের সমার্থক: সেনাপ্রধান       একাত্তরের নৃশংসতা ভোলার নয়: প্রধানমন্ত্রী       ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত:-তথ্যমন্ত্রী       করোনায় আরও ৩৫ জনের মৃত্যু      
রিফাত হত্যা: অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় মঙ্গলবার
রেজাউল ইসলাম টিটু, বরগুনা
Published : Monday, 26 October, 2020 at 7:52 PM

দেশব্যাপী চাঞ্চল্য সৃষ্টিকারী রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আগামীকাল ঘোষণা করবেন বরগুনা জেলা জজ আদালতের নারী ও শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান। 

নারী ও শিশু আদালতের রাষ্ট্রপক্ষের মামলা পরিচালনাকারী সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাড. মেস্তাফিজুর রহমান বাবুল জানান, আগামীকাল (আজ) বহুল আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের অপ্রাপ্তবয়স্কদের রায় ঘোষণা করা হবে। আমরা সকল আসামির হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততার প্রমাণ দিয়েছি। বাকিটা আদালতের এখতিয়ার। তবে আমাদের প্রত্যাশা সকল আসামির সর্বোচ্চ শাস্তি হবে। 

রাষ্ট্রপক্ষের  যুক্তিতর্ক ও যুক্তিখণ্ডন শেষে চলতি মাসের আজ মঙ্গলবার রায়ের দিন ধার্য করেছেন আদালত। বেলা ১১টার দিকে বরগুনা শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান রায় ঘোষণা করবেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। 

১৪ জন অপ্রাপ্তবয়স্ক আসামির মধ্যে কারাগারে রয়েছেন ছয়জন। তারা হলো রাশেদুল হাসান রিশান ফরাজী, রাকিবুল হাসান রিফাত হাওলাদার, আবু আব্দুল্লাহ রায়হান, ওয়ালিউল্লাহ্ ওলি, নাঈম ও তানভীর। এ ছাড়া জামিনে রয়েছেন আটজন। চন্দন সরকার, নাজমুল হাসান, রাকিবুল হাসান নিয়ামত, প্রিন্স মোল্লা, মারুফ মল্লিক, মারুফ বিল্লাহ্, রাতুল সিকদার ও আরিয়ান হোসেন শ্রাবণ।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মোস্তাফিজুর রহমান বাবুল বলেন, রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের আইনগত ব্যাখ্যার পরে ২৭ অক্টোবর রায়ের তারিখ ঘোষণা করেছেন আদালত। 

প্রসঙ্গত, রিফাত শরীফ হত্যা মামলায় ২৪ আসামির বিরুদ্ধে আলাদা দুটি অভিযোগপত্র প্রদান করে পুলিশ। তাদের মধ্যে ১৪ জন অপ্রাপ্তবয়স্ক আসামি বরগুনা শিশু আদালতে বিচারক হাফিজুর রহমানের আদালতে গত ১ জানুয়ারি থেকে বিচারিক কার্যক্রম শুরু হয়।

এর আগে এ মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে আয়শা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের মৃত্যুদণ্ড ও চারজনকে খালাস দিয়েছেন আদালত।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com