ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০ ● ১৪ কার্তিক ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০
শিরোনাম: রিজার্ভ ছাড়াল ৪১ বিলিয়ন ডলার       দ্বিপক্ষীয় বাণিজ্যে চীনা মুদ্রা ব্যবহারের প্রস্তাব       স্বনির্ভর বাংলাদেশ গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর       পোশাকের নির্দেশনা: আইপিএইচ পরিচালককে কারণ দর্শানোর নোটিস       নভেম্বর থেকে মশক নিধনে ডিএনসিসি’র চিরুনি অভিযান        মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’       ভিন্নমত সহ্য করার সহনশীলতা নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে : ফখরুল      
ভারতে অনলাইন গণমাধ্যমও সরকারি বিজ্ঞাপন পাবে
নিউজ ডেস্ক
Published : Saturday, 17 October, 2020 at 1:39 PM, Update: 17.10.2020 1:40:59 PM

চিরাচরিত মিডিয়া সরকারের থেকে যেসব সুযোগ-সুবিধা পায়, আগামীদিনে ডিজিটাল মিডিয়াও সেগুলো পাবে বলে জানিয়েছে ভারত সরকার।

দেশটির কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সরকারি বিবৃতিতে শনিবার জানিয়েছে, ভবিষ্যতে বিভিন্ন ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্মে সরকারি বিজ্ঞাপন দেওয়ার কথা ভাবা হচ্ছে। বিশেষ করে সেই সব ডিজিটাল মিডিয়ায় যারা কারেন্ট অ্যাফেয়ার্স এবং খবর নিয়ে কাজ করে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘ঠিক যেমন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সেল্ফ রেগুলেটিং বডি রয়েছে, তেমনি ডিজিটাল মিডিয়ারও থাকবে।’

একই সঙ্গে যে সব রিপোর্টার, ক্যামেরাম্যান ডিজিটাল মিডিয়ায় কাজ করেন তাদের জন্য অ্যাক্রেডিটেশন কার্ড দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে দেশটির মন্ত্রণালয়।

এই অ্যাক্রেডিটেশন পেলে ডিজিটাল মিডিয়ার সাংবাদিকরাও প্রবেশের অনুমতি পাবেন বিভিন্ন সরকারি সাংবাদিক বৈঠকে। এ ছাড়া তারা পাবেন সিজিএইচএস-এর সুবিধা ও ট্রেনের কনসেশনাল ভাড়া।

গত কয়েক বছর পৃথিবীজুড়ে অনলাইন গণমাধ্যমের প্রসার হলেও এই অঙ্গনের সাংবাদিকেরা সুযোগ-সুবিধা বলতে তেমন কিছুই পান না। পত্রিকায় বিভিন্ন সরকারি দপ্তর থেকে হাজার-হাজার টাকার বিজ্ঞাপন দিলেও অনলাইন-ভিত্তিক প্রতিষ্ঠান বাদ পড়ে যায়।

ভারতের মতো এই চিত্র বাংলাদেশেও। বাংলাদেশ সরকার সম্প্রতি অনলাইন গণমাধ্যমের নিবন্ধন প্রক্রিয়া শুরু করেছে। তবে বিজ্ঞাপনের বিষয়ে ভারতের মতো কিছু এখনো বলা হয়নি।- সংবাদসংস্থা

আজকালের খবর/এসএমএম
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com