ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০ ● ১৪ কার্তিক ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২৯ অক্টোবর ২০২০
শিরোনাম: রিজার্ভ ছাড়াল ৪১ বিলিয়ন ডলার       দ্বিপক্ষীয় বাণিজ্যে চীনা মুদ্রা ব্যবহারের প্রস্তাব       স্বনির্ভর বাংলাদেশ গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর       পোশাকের নির্দেশনা: আইপিএইচ পরিচালককে কারণ দর্শানোর নোটিস       নভেম্বর থেকে মশক নিধনে ডিএনসিসি’র চিরুনি অভিযান        মুক্তিযোদ্ধাদের নামের আগে লিখতে হবে ‘বীর’       ভিন্নমত সহ্য করার সহনশীলতা নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে : ফখরুল      
১৫০ চীনা ফেক আইডি বন্ধ করল ফেসবুক
নিউজ ডেস্ক
Published : Thursday, 24 September, 2020 at 11:01 AM, Update: 24.09.2020 11:03:16 AM

দেড় শতাধিক ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে; রাজনৈতিক আলোচনায় হস্তক্ষেপের অভিযোগ উঠেছে এসব অ্যাকাউন্টের বিরুদ্ধে।

ওইসব অ্যাকাউন্টে রাজনৈতিক ক্ষেত্রে চীনের সুবিধা নিয়ে আলোচনা হয়, এর মধ্যে কয়েকটি থেকে যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচন নিয়েও নানা প্রসঙ্গ তুলে পোস্ট দেওয়া হয়েছে।

এই ভুয়া আইডিগুলো বন্ধের মাধ্যমে ফেসবুক কর্তৃপক্ষ চীনের ভুয়া অ্যাকাউন্ট বন্ধের ক্ষেত্রে দ্বিতীয়বারের মতো পদক্ষেপ গ্রহণ করল।

বিবিসি বলছে, বন্ধ করে দেওয়া ফেসবুক আইডিগুলো একটি নেটওয়ার্কের আওতায় কাজ করে। ফেসবুকের ওই নেটওয়ার্কে প্রায় এক লাখ ৩০ হাজার ফলোয়ার রয়েছে।

কয়েকটি দেশের রাজনৈতিক অবস্থা ও চীনের অবস্থান নিয়ে এসব আইডি থেকে পোস্ট দেওয়া হতো। এর মধ্যে কিছু আইডি থেকে আবার চীনের সমালোচনাও করা হয়েছে।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com