মঙ্গলবার ৯ জুলাই ২০২৪
বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের ২১৫ মিটার রাস্তা যেন মরণ ফাঁদ
বিয়ানীবাজার প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ৫ জুলাই, ২০২৪, ৭:৫২ PM
বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের বেজগ্রাম-তিলপাড়া এলাকা, সরকারি হিসেবে দূরত্ব মাত্র ২১৫ মিটার। এই অংশে আটকে যাওয়া যানবাহনগুলো ঠেলে নিয়ে যাচ্ছেন পরিবহণ শ্রমিক ও যাত্রীরা। সড়কে পানি আটকে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। রাস্তাই দেখা যাচ্ছে না, কোথায় গর্ত আর কোন অংশ ভালো। ডুবন্ত রাস্তায় ছোট যানবাহন সিএনজি, প্রাইভেটকার, রিকশা-ভ্যান চলতে হিমশিম খাচ্ছে। এ সময় দেখা যায়, সড়কের মাঝে পানির মধ্যে একটি মিনি ট্রাক গর্তে আটকে গেছে। পেছনে বেশ কয়েকজন ধাক্কা দিচ্ছেন ট্রাকটিকে।

অপরদিকে, পেছনের গাড়ি থেকে দেয়া হচ্ছে গালিগালাজ। কেন সিএনজি চলছে না। শেষে আরেকটি সিএনজির চালক এসে তার সিএনজিটিকে গর্ত থেকে তুলে পাশে সরিয়ে নেয়। এ সিএনজি চালক বলেন, এ রাস্তা দিয়ে চলাচল করা আর নিজেকে বলি দেয়া সমান। আর বৃষ্টি হলে তো মরণ। এমন গর্তে পড়ে অনেক সময় দুর্ঘটনাও ঘটে। সিএনজির নানা সমস্যা হয়। মেরামতের জন্য মালিককে ক্ষতিপূরণও দিতে হয়। 

আজ শুক্রবারের এ চিত্র যেন সড়কের প্রতিদিনের রূপ। সরজমিন দেখা যায়, বিয়ানীবাজার-চন্দরপুর সড়কের বেজগ্রাম-তিলপাড়া অংশে ভূক্তভোগী মানুষ জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তাদের বিরুদ্ধে বিষোদগার করছে। অতি বিরক্ত কেউ আবার অশ্লীল গালিগালাজ করছে। প্রায় চার বছর থেকে এই অংশের এমন বেহাল অবস্থায় যাত্রী সাধারণের বিরক্তির আশা নেই। সড়কের এই অংশের উপরে রয়েছে অনেক গর্ত। যেগুলো বৃষ্টির পানি জমলে আর দেখা যায় না।

এ পথ পাড়ি দিয়ে কিভাবে যাতায়াত করেন জানতে চাইলে বিয়ানীবাজার সরকারি কলেজের শিক্ষার্থী সাঈদ আহমদ বলেন, এ বছর আমার তৃতীয় বর্ষ চলছে। গত চার বছর ধরে এ সড়ক দিয়ে চলাচল করতে কি যন্ত্রণাটাই না পোহাতে হয়েছে। এ সড়ক ধরে যাতায়াতকারী সাধারণ মানুষ এবং এলাকাবাসীর কবে নাগাদ মুক্তি মিলবে তার কোনো হিসেব নেই।

বিয়ানীবাজার উপজেলা প্রকৌশল অফিস সূত্র জানায়, সিলেটের টাওয়ার এন্টার প্রাইজ এই অংশের সংস্কারের জন্য নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্টান। সুব্রত এবং তোফায়েল ঠিকাদারী প্রতিষ্টানের সত্ত্বাধিকারী। তাদের দফায়-দফায় তাগিদ দেয়ার পরও তারা কাজ করছেনা। এই অংশের সংস্কারের জন্য ২ কোটি ২৪ লাখ টাকা প্রাক্কলন ব্যয় ধরা হয়েছে। 

উপজেলা প্রকৌশলী দিপক চন্দ্র নাথ জানান, বৃষ্টি একটু কমলে কাজ শুরু করা হবে। এখন আর কোনো ছাড় দেয়া হবেনা।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আবেদ আলীর ছেলে সিয়ামকে ছাত্রলীগ থেকে অব্যাহতি
খুলনায় সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
কোটাবিরোধী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা
ঋণমুক্ত হতে নতুন নীতিমালা, দশ শতাংশ অর্থ দিয়ে আবেদন
গাজীপুরে গ্রেনেড সদৃশ্য বস্তু উদ্ধার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চাকরি আর জিমেই ব্যস্ত সুবাহ
পেইড প্রচারণায় সিনেমার হাইপ তোলা যায় না: ইলিয়াস কাঞ্চন
পূর্বধলায় সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে এমপি আহমদ হোসেনের মতবিনিময়
বগুড়ায় গ্রীষ্মকালীন প্রশিক্ষণ এলাকা ও মেডিকেল ক্যাম্প পরিদর্শনে জিওসি ১১ পদাতিক ডিভিশন
সন্তানের চাকরির জন্য নয়, বৈষম্য দূর করতে মুক্তিযুদ্ধ করেছি: অলি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft