শনিবার ৬ জুলাই ২০২৪
বরাতি সেতুর নাট খোলার সময় দুই চোর আটক
পুলিশ না আসায় মহাসড়ক অবরোধ
রংপুর ব্যুরো
প্রকাশ: বুধবার, ৩ জুলাই, ২০২৪, ৪:০২ PM
রংপুরের তারাগঞ্জে সেতুর নাট চুরি করার সময় হাতে নাতে দুই চোরকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জের বরাতি সেতুতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশকে খবর দিলেও তারা দীর্ঘ সময় ঘটনাস্থলে না আসায় এলাকাবাসী রাত ১টার দিকে মহাসড়ক অবরোধ করেন।

পুলিশ বলছে, অন্য একটি সড়ক দুর্ঘটনায় টহল গাড়ি থাকায় বরাতি সেতুতে পৌঁছাতে বিলম্ব হয়। আটক চোর থানা হাজতে আছে, এঘটনায় মামলার প্রস্তুতি চলছে। আটক চোরেরা হলেন- রংপুরের গঙ্গাচড়া উপজেলার লালচাদপুর গ্রামের একরামুল হকের ছেলে মাইদুল ইসলাম  ও আব্দুল মজিদের ছেলে রুবেল হোসেন। 

জানা গেছে, রংপুর-দিনাজপুর মহাসড়কের যমুনেশ্বরীর নদীর বরাতি সেতুর ওপর দিয়ে রংপুর বিভাগের ৮ জেলা ও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে যান বাহন চলাচল করে। পুরোনো সেতুটি বিকল হলে জাইকার অর্থায়নে ২০২১ সালে সেখানে নতুন সেতু নির্মাণ করা হয়। এই সেতুর পাশে থাকা পুরো সেতুটিতে কৃষকেরা ধান, ভুট্টা শুকান। পুরোনো সেতুতে রাখা ধান, ভুট্টা টাকার বিনিময়ে পাহাড়া দেন সেতু ঘেঁষা গ্রাম নদীরপারের বাসিন্দা কাছু মামুদ ও মকবুল হোসেন। রাত ১১টার দিকে তারা দুজনে নতুন সেতুতে নাট খোলার শব্দ পান। এরপর গ্রামবাসীকে বিষয়টি জানালে লোকজন ধাওয়া করে ওই দুই চোরকে আটক করেন। বিষয়টি থানা পুলিশকে জানান। দুই ঘণ্টায় ঘটনাস্থলে পুলিশ না আসায় ক্ষিপ্ত হয়ে এলাকাবাসী চোরকে নিয়ে মহাসড়ক অবরোধ করেন। পরে রাত দেড়টার দিকে তারাগঞ্জ থানা পুলিশ পরিস্থিতি শান্ত করে আটক দুই চোরকে জনতার কাছ থেকে থানায় নিয়ে যান। 

বালাবাড়ি গ্রামের মকবুল হোসেন বলেন, রাত ১১টায় চোর ধরি থানা পুলিশ ৯৯৯ এ খবর দিছি। রাত ১টাও পুলিশ আসবে আসবে করি আইসে নাই। বাধ্য হয়া গ্রামের লোকজন সড়কে দাঁড়াছিল। পদ্মা সেতুর একটা নাট খোলার জন্য দেশে কি হয়া গেইছে সবাই জানে। আমাদের বরাতি বিজ্র আমাদের কাছে দেশের বড় সম্পদ। সেই ব্রিজের নাট খুলে নড়বড়া বানাওছে, পুলিশের হুশ নাই।

থানা হাজতে আটক মাইদুল ইসলাম ও রুবেল হোসেন বলেন, আমাদের ডেকে এনে এ কাজ করানো হয়েছে। এখন বুঝতে পারছি, সেতুর নাট খোলা ঠিক হয়নি। 

তারাগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছিদ্দিকুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। একই মহাসড়কের অন্য আরেক জায়গায় একটি দুর্ঘটনা ঘটায় আহতদের উদ্ধারে পুলিশ থাকায় আটক চোরদের থানায় নিতে দেরি হয়েছে। ১১টি নাট ও একটি রেঞ্জ উদ্ধার করা হয়েছে। 

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
হত্যা মামলা: বাঘা পৌরসভার মেয়র ঢাকায় গ্রেপ্তার
জনগণ দেশ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে
নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
কোটা বাতিলের দাবিতে যবিপ্রবিতে বিক্ষোভ
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২, আহত ১০
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বড়াইগ্রামে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিক হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকসই উন্নয়নের কোনো বিকল্প নেই: এমপি সুমন
বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
অনেক ঝড়ঝাপটা পার করে পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে: প্রধানমন্ত্রী
মেয়াদ বাড়ল আইজিপি আবদুল্লাহ আল-মামুনের
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft