শনিবার ৬ জুলাই ২০২৪
ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে নিহত বেড়ে ১১৬
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: বুধবার, ৩ জুলাই, ২০২৪, ১০:৩৪ AM
ভারতের উত্তর প্রদেশে একটি ধর্মীয় অনুষ্ঠানে পদদলিত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১৬ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ১০৬ জনই নারী ও শিশু। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, গতকাল মঙ্গলবার (২ জুলাই) উত্তর প্রদেশের হাতরাস জেলার মুঘলাগড়ি গ্রামে একটি প্রার্থনা সভার আয়োজন করা হয়েছিল। সেখানে একসঙ্গে প্রচুর মানুষ জমায়েত হয়েছিলেন। একজন ধর্মগুরু ভক্তদের উদ্দেশ্যে ধর্মীয় বক্তব্য দিচ্ছিলেন। সে সময় হঠাৎ হট্টগোল শুরু হয়। এরপর সবাই এদিক-সেদিক দৌঁড়াতে থাকেন। এ সময় পদদলিত হয়ে অন্তত ১১৬ জন নিহত হন।

‘সৎসঙ্গ’ নামের ওই ধর্মীয় অনুষ্ঠানে কী কারণে হুড়োহুড়ি হয়েছিল, তা জানার চেষ্টা চলছে। মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় বাসিন্দাদের শঙ্কা, মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে এ ঘটনার বেশ কয়েকটি ভিডিও। তাতে দেখা যায়, ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে অনেক মরদেহ।

ঠিক কী কারণে হট্টগোল শুরু হয়, তা এখনো জানা যায়নি। তবে, সৎসঙ্গে অংশ নেওয়া এক নারী এনডিটিভিকে বলেন, স্থানীয় এক ধর্মীয় গুরুর সম্মানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই গুরুর নাম ভোলে বাবা আকা নারায়ণ সাকার হরি। ওই নারীর দাবি, অনুষ্ঠান শেষে সবাই বের হয়ে যাওয়ার সময় পদদলনের ঘটনা ঘটে।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে এরই মধ্যে এ ঘটনা তদন্তের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। তিনি সার্বিক বিষয়ে খোঁজখবর রাখছেন।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত সুস্থ হয়ে ওঠার ব্যাপারে প্রার্থনা করেছেন। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে উত্তর প্রদেশ সরকারকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে বলে জানিয়েছেন নরেন্দ্র মোদি।

হাতরাস জেলা ম্যাজিস্ট্রেট আশিস কুমার বলেন, কমিউনিটি হেলথ সেন্টার ৫০ থেকে ৬০ জনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেছে। অন্যদিকে ইটা জেলার কর্মকর্তারা ২৭ জনের মৃত্যু নিশ্চিত করেছেন। পরে রাতের বেলা আলিগড় রেঞ্জর মহাপরিদর্শক শলভ মাথুর বলেন, নিহতের সংখ্যা ১১৬ জনে পৌঁছেছে।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
হত্যা মামলা: বাঘা পৌরসভার মেয়র ঢাকায় গ্রেপ্তার
জনগণ দেশ পরিবর্তনের পক্ষে ভোট দিয়েছে
নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন
কোটা বাতিলের দাবিতে যবিপ্রবিতে বিক্ষোভ
ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২, আহত ১০
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বড়াইগ্রামে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশিক হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকসই উন্নয়নের কোনো বিকল্প নেই: এমপি সুমন
বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
অনেক ঝড়ঝাপটা পার করে পদ্মাসেতু নির্মাণ করা হয়েছে: প্রধানমন্ত্রী
মেয়াদ বাড়ল আইজিপি আবদুল্লাহ আল-মামুনের
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft