বুধবার ৩ জুলাই ২০২৪
ইউক্রেনে রাশিয়ার হামলায় নিহত ১২
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ: রবিবার, ৩০ জুন, ২০২৪, ১১:১৩ AM
যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের বেশ কয়েকটি অঞ্চলে রুশ বাহিনীর ধারাবাহিক হামলায় নিহত হয়েছে অন্তত ১২ জন। বিশেষ করে জাপোরিঝিয়া অঞ্চলের ভিলনিয়ানস্ক গ্রামে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় দুই শিশুসহ সাতজন নিহত হয়েছে। এরপরই শনিবার (২৯ জুন) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে তার পশ্চিমা মিত্রদের অস্ত্র সরবরাহ দ্রুত করার আহ্বান জানিয়েছেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

দীর্ঘদিন ধরেই ইউক্রেন সামরিকভাবে পিছিয়ে রয়েছে। আর এই সুযোগ নিয়ে রাশিয়া বিভিন্ন দিক থেকে একযোগে আক্রমণ শুরু করার পর ইউক্রেনে যুদ্ধ আরও তীব্র হয়েছে।

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইগর ক্লিমেনকো জানিয়েছেন, জাপোরিঝিয়া শহরের মূল শহর থেকে ৩০ কিলোমিটার দূরে ভিলনিয়ানস্কে ছাড়াও কেন্দ্রীয় শহর ডিনিপ্রোতে একটি নয় তলা আবাসিক ভবনে হামলা চালিয়েছে রুশ বাহিনী।

রাশিয়া-ইউক্রেনীয় সীমান্তের গোরোদিশে গ্রামে নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে বলে জানিয়েছেন সেখানকার গভর্নর। এছাড়া ইস্টার্ন ডোনেটস্কের জনবহুল এলাকায় গত ২৪ ঘণ্টায় ১৩ বার গোলাবর্ষণ করেছে রুশ বাহিনী।

ইউক্রেনের সামরিক বাহিনী বলেছে, সম্পূর্ণ ফ্রন্ট লাইনে প্রতিকূল হামলার মোট সংখ্যা এখন ৯০-এ দাঁড়িয়েছে। রুশ বাহিনী ইউক্রেনের সম্পদ ধ্বংস করার উদ্দেশে জ্বালানি, শক্তিসহ বিভিন্ন অবকাঠামো লক্ষ্য করে হামলা শুরু করেছে।

এমন পরিস্থিতিতে জেলেনস্কি বলেছেন, এসব আক্রমণ ইউক্রেনের মিত্রদের কাছে একটিই বার্তা দেয়। আর তা হলো ইউক্রেনের আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দরকার।

তিনি আরও বলেছেন, এই কারণেই আমরা ক্রমাগত আমাদের অংশীদারদের স্মরণ করিয়ে দিই: শুধু পর্যাপ্ত পরিমাণে উচ্চ-মানের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা, বিশ্ব থেকে আসা পর্যাপ্ত পরিমাণে অস্ত্রই রাশিয়ান সন্ত্রাসকে থামাতে পারে।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
৬০৯ কোটি টাকার এলএনজি কিনছে সরকার
তিস্তা চুক্তি হবে আন্তর্জাতিক নদী আইন মেনে: নজরুল
তাসকিন বললেন, ‘বেশিরভাগ সংবাদ এবং তথ্য গুজব’
ইসরায়েলের নতুন আদেশ নিয়ে জাতিসংঘের উদ্বেগ
নির্বাচন কমিশনের মামলায় খালাস পেলেন ইমরান খান
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
চোখ রাঙাচ্ছে বন্যা, সিলেটসহ পাঁচ জেলার নিম্নাঞ্চল প্লাবিত
নাটোর জেলা বিএনপির আহ্বায়ককে কুপিয়ে জখম, সাবেক মেয়রসহ আহত ৭
শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৪ কোটি টাকার সোনা জব্দ
যুক্তরাজ্যে নির্বাচন আগামীকাল, লড়াই করছেন ৩৪ বাংলাদেশি
কর্মবিরতিতে অচল ঢাকা বিশ্ববিদ্যালয়, অর্থমন্ত্রীর পদত্যাগ দাবি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft