সোমবার ২ সেপ্টেম্বর ২০২৪
টাইমস হায়ার এডুকেশন ইমপ্যাক্ট র‌্যাংকিংয়ে গৌরবময় অবস্থানে বশেমুরকৃবি
গাজীপুর প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ১২:২৪ PM
যুক্তরাজ্যভিত্তিক বিখ্যাত শিক্ষা সাময়িকী টাইমস হায়ার এডুকেশন (THE) ইমপ্যাক্ট র‌্যাংকিং ২০২৪ এ মর্যাদাপূর্ণ স্থান অর্জন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি)। বৃহস্পতিবার এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বশেমুরকৃরি জনসংযোগ বিভাগ।

১২৫টি দেশের ২১৫২ টি বিশ্ববিদ্যালয়ের উপর মূল্যায়ন করা গত ১২ জুনে প্রকাশিত তথ্য অনুযায়ী বশেমুরকৃবি জাতীয়ভাবে নবম এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে। জাতিসংঘের ১৭ টি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDG) উপর এ র‌্যাংকিং প্রকাশ করা হয়েছে যেখানে জিরো প্রভার্টিতে বশেমুরকৃবি বৈশ্বিক শীর্ষ ২০১-৩০০ তম অবস্থানে রয়েছে যা দেশের ভিতর দ্বিতীয় এবং পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম। অন্যদিকে কোয়ালিটি এডুকেশনে ৬০১ থেকে ৮০০ তম এবং লিঙ্গ সমতায় ৬০১ থেকে ৮০০ তম অবস্থান নিশ্চিত করে। বিশ্ববিদ্যালয়ের পরিচালিত কর্মকান্ড, গবেষণা ও সফলতার ভিত্তিতে প্রকাশিত এবারের ইমপ্যাক্ট র‌্যাংকিংয়ে দেশের ৮টি সরকারি ও ১১বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অবস্থানের উল্লেখ রয়েছে। 

২০২৪ এর গৌরবময় র‌্যাংকিংয়ে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী বৈশ্বিক শীর্ষ প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে যথাক্রমে অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি এবং ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনিভার্সিটি। এর আগে ধারাবাহিক সফলতা অব্যাহত রেখে গত ৭ জুনে প্রকাশিত ' দ্যা ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‌্যাংকিংস ফর ইনোভেশন (WURI) ২০২৪ এ টেকনোলজি ক্যাটেগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় দেশের পাবলিকবিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে শীর্ষ স্থান অর্জন করেন।

আজকালের খবর/বিএস 








http://www.ajkalerkhobor.net/ad/1724840661.gif
সর্বশেষ সংবাদ
হত্যা মামলায় সাবেক ওয়ার্ড কাউন্সিলর সলু গ্রেপ্তার
নতুন পররাষ্ট্র সচিব হচ্ছেন জসীম উদ্দিন
গাজী টায়ারের পোড়া কারখানায় মিলল মানুষের মাথার খুলি-হাড়গোড়
থানায় জমা না দিলে অস্ত্র গোলাবারুদ অবৈধ গণ্য হবে
নন্দীগ্রামে বিএনপির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জিয়াউর রহমানের মাজারে মাহামুদ হোসেন ও মনিরুল সোহাগের শ্রদ্ধা
গণভবন ছাড়তে মাত্র ৫ মিনিট সময় পেয়েছিল এসএসএফ
ভালুকায় ব্যবসা চেয়ে অভিনব চিঠিতে বিএনপি নেতার সুপারিশ
বুধবার থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান
সংক্ষিপ্ত সফরে নিউইয়র্ক যাচ্ছেন ড. ইউনূস
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft