শনিবার ২৭ জুলাই ২০২৪
আদাবরে বিষাক্ত গ্যাসে এক ব্যক্তির মৃত্যু, ৫ জন হাসপাতালে ভর্তি
নিউজ ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪, ২:২১ PM
গভীর রাতে বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ায় রাজধানীর আদাবর শ্যামলী হাউজিং দ্বিতীয় প্রকল্প এলাকায় ঘুমন্ত একজনের মৃত্যু হয়েছে। এছাড়া ৫ জন হাসপাতালে ভর্তি রয়েছেন ও ৯ জন চিকিৎসা নিয়েছেন।

নিহতের নাম কবির হোসেন (৪৫)। তিনি ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার দিবাগত রাত সাড় ৩টার দিকে এ ঘটনা ঘটে। এসময় সবাই ঘুমে ছিলেন। ঘটনার পর দোকানদার কালুর ছেলে শান্তকে (১৯) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

স্থানীয়রা বলছেন, বেড়িবাঁধের ওপর অবৈধভাবে গড়ে ওঠা কালুর ভাঙ্গারি দোকানে এই সিলিন্ডারটি ভাঙার সময় হঠাৎ গ্যাস ছড়িয়ে পড়ে। এতে আশপাশের টিনশেড বাসায় ঘুমিয়ে থাকা অর্ধশত মানুষ অসুস্থ হয়ে পড়েন।

বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে চিকিৎসা নিয়েছেন স্মার্ট টেকনোলজির গ্যারেজ ম্যানেজার আবুল হাশেম।

তিনি বলেন, শ্যামলী হাউজিং দ্বিতীয় প্রকল্পের বেড়িবাঁধের পাশেই স্মার্ট টেকনোলজির গাড়ির গ্যারেজ ও পরিবহন কর্মীদের থাকার স্থান। এখানে অন্তত ২৫ জন লোক বিভিন্ন রুমে ঘুমিয়ে ছিলেন। আমিও গ্যারেজে আসা গাড়ির হিসাবনিকাশ করে ঘুমিয়ে যাই। রাত সাড়ে ৩টার দিকে হঠাৎ বিষাক্ত গ্যাসের গন্ধে ঘুমের মধ্যেই অসুস্থতা বোধ করি। দ্রুত রুম থেকে বের হয়ে দেখি অনেকেই আমার মতো ছটফট করছে। কেউ দৌড়ে রাস্তায় বের হয়েছে। কেউ রুমের সামনেই অসুস্থ হয়ে পড়ে ছিল।

আবুল হাশেম আরও বলেন, আশপাশে কেউ নেই। আমি অফিসে বিষয়টি জানানোর পরে কয়েকজন এসে আমাদের হাসপাতালে নিয়ে যায়। সোহরাওয়ার্দী হাসপাতালে অক্সিজেন নিয়ে কিছুটা সুস্থ হয়ে আমি চলে এসেছি। তবে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে যাওয়ায় ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে। এর মধ্যে একজন মারা গেছেন। তিনি স্মার্ট টেকনোলজির কর্মী রুহুল আমিনের চাচাতো ভাই। তার গ্রামের বাড়ি নোয়াখালী। আর গুরুতর আহতরা হলেন- রুহুল আমিন, রাকিব, ওয়াদুদ, মন্নান, সিরাজ, জাহিদ, রাহিম, মেহেদী ও রকি। তারা সবাই স্মার্ট টেকনোলজির কর্মী।

এছাড়াও স্থানীয় অনেকে অসুস্থ হয়েছেন বলে জানান তিনি। তবে তাদের নামপরিচয় জানা যায়নি।

স্মার্ট টেকনোলজি গ্যারেজের নিরাপত্তা কর্মীর বরাত দিয়ে আবুল হাশেম আরও বলেন, বেড়িবাঁধের ওপরে ভাঙ্গারি দোকান আছে। ওখানে রাতেও কাজ চলছিল। আমাদের রাতের নিরাপত্তা কর্মী দেখেছে একটি ট্রাকে করে ভাঙ্গারি আনা হয়। এই ট্রাক চলে যাওয়ার কিছু সময় পরই এই গ্যাস ছড়াতে থাকে। তখন দোকানের লোকজন সব ফেলে পালিয়ে যায়।

এ দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান। তিনি বলেন, এখান পরিস্থিতি ভালো। অসুস্থদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজন মারা যাওয়ার খবর পেয়েছি। সিলিন্ডারে কী ধরনের গ্যাস রয়েছে সেটি জানতে সিআইডিকে খবর দেওয়া হয়েছে।

ওসি আরও বলেন, এই ভাঙ্গারি দোকানের সবাই পলাতক। আমরা কাজ করছি।

সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ শফিউর রহমান বলেন, আমাদের হাসপাতালে নয়জন চিকিৎসা নিয়ে চলে গেছেন। পাঁচজন এখনো চিকিৎসা নিচ্ছেন। মোট ১৪ জন রোগী এসেছিলেন। কার্বন মনোক্সাইড গ্যাসের বিষক্রিয়ায় এই দুর্ঘটনা বলে ধারণা করা হচ্ছে। সবাই শ্বাসকষ্ট অনুভব করছেন।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
একদফা দাবিতে জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা
ঢাকায় ২০৯ মামলায় গ্রেপ্তার ২৩৫৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft