শনিবার ২২ জুন ২০২৪
ম্যাচ জিতলেও হতাশ করেছে সাকিব, সৌম্য, শান্ত
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ৭:৫১ PM
সময়টা ভালো যাচ্ছিল না বাংলাদেশ ক্রিকেট দলের। বিশ্বকাপের পূর্বে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হার। এরপর ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে দৈন্যদশা। আশার আলো দেখাতে পারছিল না টপ অর্ডার। সব কিছু মিলিয়ে চলতি আসর শুরুর আগেই বাংলাদেশ দল নিয়ে হতাশ ছিল সমর্থকরা। তবে আজ বিশ্বকাপের প্রথম ম্যাচে এসে স্বস্তির জয় পেয়েছে শান্তর দল। যদিও ব্যাট হাতে টপঅর্ডারদের পারফরম্যান্স হতাশ করেছে সমর্থকদের।

প্রায় প্রতি ম্যাচেই পাওয়ারপ্লের মধ্যেই টপ অর্ডার ড্রেসিংরুমে ফেরায় শুরুতেই চাপে পড়ে দল। টপ অর্ডার যেন তাসের ঘর! আজ লঙ্কানদের বিপক্ষেও এর ব্যতিক্রম ছিল না। ১২৫ রানের মামুলি লক্ষ্যে নেমেও ২৮ রানে তিন টপঅর্ডারকে হারায় বাংলাদেশ।

প্রথম ওভারেই সৌম্যকে হারায় বাংলাদেশ।এবার কোনও রান না করেই আউট হয়ে গেছেন তিনি। সব মিলিয়ে ৮৩ ইনিংসের ক্যারিয়ারে এখন পর্যন্ত ১৩ বার শূন্য রানে প্যাভিলিয়নে ফিরেছেন। এতে বিব্রতকর এক রেকর্ডে নাম উঠে গেছে সৌম্য সরকারের। টি-টোয়েন্টিতে তার চেয়ে বেশি খালি হাতে ফেরার নজির নেই আর কোনো ব্যাটসম্যানের।

তরুণ ওপেনার তানজিদ তামিমও ভরসার প্রতিদান দিতে পারেনি। ৩ রান করেছেন মাত্র। অধিনায়ক নাজমুল হোসেন শান্তর জন্য রানে ফেরার ভালো মঞ্চ ছিল কিন্তু তিনিও ১৩ বলে ৭ রান করে ক্যাচ তুলে দেন। সাকিব আল হাসান এই ম্যাচে প্রথমে বল হাতে ও পরে ব্যাট হাতে হতাশ করেছেন। পাওয়ারপ্লেতে বল হাতে নিয়ে প্রথম ২ ওভারে দিয়েছিলেন তিনি ২৪ রান, পরে মোট ৩ ওভার বল করে ৩০ রান দিয়েছেন তিনি। ব্যাট হাতে সাকিব ১৪ বল খেলে নিয়েছেন মাত্র ৮ রান, কখনোই উইকেটে সেট মনে হয়নি তাকে।

তবুও বাংলাদেশের সমর্থকদের জন্য এটা একটা স্বস্তির জয়। তবে এমন ভঙ্গুর ব্যাটিং লাইনআপ দিয়ে এই বিশ্বকাপে কতদূর যাবে বাংলাদেশ, তা হয়তো সময়ই বলে দেবে। যদিও এই বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের প্রতি সমর্থকদের প্রত্যাশা একেবারেই কম।

আজকালের খবর/ওআর









সর্বশেষ সংবাদ
গাভী পালন ও মোটাতাজাকরণ বিষয়ে প্রশিক্ষণ
সিরাজদিখানে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২, আহত ৪
কিশোরগঞ্জে নদ-নদীর পানি বৃদ্ধি
নয়াদিল্লি থেকে ঢাকার পথে প্রধানমন্ত্রী
চাঁদপুরের শাহরাস্তিতে অসহায়দের মাঝে ঢেউটিন ও সেলাই মেশিন বিতরণ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স: ওবায়দুল কাদের
ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে স্বাস্থ্যসেবা বন্ধ, রোগীদের দুর্ভোগ
সালমানকে বিয়ে করলেন নাদিয়া
তিস্তার পানি বণ্টন নিয়ে যা বললেন নরেন্দ্র মোদি
দিল্লিতে শেখ হাসিনাকে লালগালিচা সংবর্ধনা-গার্ড অব অনার
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft