সোমবার ২২ জুলাই ২০২৪
তিনদিন যাবত জারিয়া লোকাল ট্রেন চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীসাধারণ
পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ৩১ মে, ২০২৪, ৫:১৫ PM
ময়মনসিংহ-জারিয়া ঝানজাইল রেললাইনে চালাচলকারী জারিয়া লোকাল ট্রেনটি তিনদিন যাবত বন্ধ রয়েছে। কোনো পূর্ব ঘোষণা ছাড়া ট্রেনটি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে এই লাইনের চলাচলকারী যাত্রী সাধারণ। কর্তৃপক্ষ বলছেন, ইঞ্জিন সংকটের কারণে সাময়িক বন্ধ রয়েছে ট্রেনটি।

জানা গেছে, জারিয়া লোকাল ট্রেনটি ময়মনসিংহ-জারিয়া ঝানজাইল পথে দিনে ৪বার আসা যাওয়া করে। এর মাধ্যমে পূর্বধলা, দুর্গাপুর, কলমাকান্দা ও ধোবাউড়া উপজেলার হাজার হাজার যাত্রী প্রতিদিন স্বল্প খরচে নিরাপদে যাতায়াত করে থাকেন। গত মঙ্গলবার রাত থেকে ট্রেনটি কোনো পূর্বনোটিশ ছাড়াই আসা যাওয়া বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে এই লাইনে চলাচলকারী যাত্রী সাধারণ। 

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় উঠছে। মো. গোলাম মোস্তফা নামে একজন লিখেছেন সারাদেশে যেখানে রেল লাইনের সম্প্রসারন হচ্ছে এবং যাত্রীসেবা উন্নত হচ্ছে সেখানে জারিয়ার ট্রেনটি তিন যাবত বন্ধ থাকার বিষয়টি মেনে নেওয়ার মত না। এই লাইনে নিয়মিত চলাচলকারী যাত্রী মো. ফজর উদ্দিন ও শিমুল ইসলাম বলেন, ট্রেনটি চলাচল বন্ধ থাকার কারণে আমাদের ভোগান্তিতে পড়তে হয়েছে। 

লেখক গবেষক আলী আহমদ খান আইয়োব জানান, জারিয়া লোকাল ট্রেনটি ১৯১৮ সালে ১লা মে থেকে এই পথে নিয়মিত চলাচল করছে। প্রথমে দিনে তিনবার আসা যাওয়ার করলেও পরে যাত্রীদের চাপ বৃদ্ধি পেলে বর্তমানে ট্রেনটি দিনে চারবার আসা যাওয়া করছে। এর মাধ্যমে অত্র এলাকার ৪টি উপজেলার হাজার হাজার যাত্রী সাধারণ স্বল্প খরচে নিরাপদে যাতায়াত করে থাকে। কোনো পূর্ব নোটিশ ছাড়া কয়েকদিন যাবত ট্রেনটি বন্ধ থাকার বিষয়টিকে দুঃখজনক অবহিত করে যাত্রীদের ভোগান্তি লাগবে দ্রুত ট্রেনটি চালুর দাবী জানান তিনি। 

ময়মনসিংহ রেলওয়ে বিভাগীয় অঞ্চলের ট্রাফিক ইন্সপেক্টর মো. শাহীনুর ইসলাম জানান, ইঞ্জিন সংকটের কারণে ট্রেনটি সাময়িক বন্ধ রয়েছে। ইঞ্জিন ঠিক হলে পুনরায় চালু হয়ে যাবে। 

স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেনকে এ বিষয়ে দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, আমি ইতিমধ্যে বিষয়টি অবগত হয়েছি এবং ট্রেনটি দ্রুত চালু করনের জন্য উর্ধ্বতন মহলের সঙ্গে কথা বলেছি। তারা ট্রেনটি খুব দ্রুত চালু করনের বিষয়ে আমাকে আশ্বস্থ করেছেন বলে তিনি জানান। 

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আগুনের পর বিটিভির সম্প্রচার বন্ধ
সিলেটে বিএনপি নেতা কয়েস লোদী গ্রেপ্তার
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৪০
‘শিক্ষার্থীদের ঘাড়ে বিএনপি-জামায়াত, নাশকতার নির্দেশ তারেকের’
আন্দোলন স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল
ফেনীতে অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর দুটি গরু লুট
বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সংলাপে রাজি না, যে ঘোষণা দিলেন সমন্বয়ক নাহিদ
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft