শনিবার ২৭ জুলাই ২০২৪
ঢাকার পথে লাহোর ত্যাগ করেছেন শবনম
আনন্দমেলা প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ৭:৩৪ PM
উপমহদেশের কিংবদন্তী অভিনেত্রী শবনম পাকিস্তানের তৃতীয় সর্বোচ্চ পদক গ্রহণ শেষে ঢাকার পথে রওনা হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন লাহোরে শবনমের অ্যাডমিন সাজি। তিনি বলেন, আজ বুধবার দুপুরে শবনম জি লাহোর বিমানবন্দর ত্যাগ করেন। তিনি ঢাকার পথে ফিরতে দুবাই ট্রানজিট করবেন। সেখান থেকে ঢাকার পথে বিমানে উঠবেন। আশা করা যাচ্ছে বৃহস্পতিবার ভোরে তিনি ঢাকায় পৌঁছাবেন।

দেশবরেণ্য অভিনেত্রী শবনম। ছয় দশকের বর্ণাঢ্য চলচ্চিত্র জীবন তার। বাংলাদেশের সিনেমায় অভিনয় করলেও দীর্ঘ সময় কাজ করেছেন পাকিস্তানের সিনেমায়। পাকিস্তানের সিনেমায় তার অবদানের জন্য সেখানে ‘মহানায়িকা’ বলা হয় এই অভিনেত্রীকে। সেই দেশের তিনবার জাতীয় ও সর্বোচ্চ ১৩ বার নিগার পুরস্কার জিতেছেন তিনি। তার কর্মের স্বীকৃতিস্বরূপ দেশটির সরকার তাকে সর্বোচ্চ বেসামরিক পদক সিতারা-ই-ইমতিয়াজে ভূষিত করে। যা গ্রহণে তিনি গত ২০ মার্চ ইসলামাবাদের পথে ঢাকা ত্যাগ করেন। তাকে পাকিস্তানে যাওয়ার অনুমতি দেওয়ার এর আগে তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদকে আন্তরিক ধন্যবাদ জানান।

ঢাকায় এহতেশামের হাত ধরে অভিনয়ে হাতেখড়ি শবনমের। চান্দা, তালাশ, হারানো দিন, নাচের পুতুল সিনেমা দিয়ে অবিভক্ত পাকিস্তানে তুমুল দর্শকপ্রিয়তা পান। পরবর্তী সময়ে নিজেকে আরও মেলে ধরতে পাড়ি জমান তৎকালীন পশ্চিম পাকিস্তানে। সেখানে মাথা উঁচু করে নিজেকে মেলে ধরেন। পরবর্তী সময়ে জন্মভূমিতে ফিরে সর্বশেষ ‘আম্মাজান’ সিনেমা দিয়ে ক্যারিয়ারে ইতি টানেন।

আজকালের খবর/আতে










সর্বশেষ সংবাদ
২২ বাংলাদেশিসহ মালয়েশিয়ায় আটক ৫৯
সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী
সমুদ্রবন্দরে আজও ৩ নম্বর সতর্ক সংকেত বহাল
শিগগিরই খুলছে না ঢাকা বিশ্ববিদ্যালয়: উপাচার্য
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
নরসিংদী কারাগারের লুট হওয়া ৪৫ অস্ত্র উদ্ধার, আরেক জঙ্গি গ্রেপ্তার
স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft