শনিবার ২৭ জুলাই ২০২৪
রবীন্দ্রনাথের ছোটগল্পের অনুপ্রেরণায় ‘দেনা পাওনা’
আনন্দমেলা প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ৭:২৯ PM
রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্পের অনুপ্রেরণায় তৈরি হয়েছে দীর্ঘ ধারাবাহিক ‘দেনা পাওনা’। এর চিত্রনাট্য রচনা করেছেন আহমেদ খান হীরক এবং আফিফা মোহসিনা অরণি।

সংলাপ রচনা করেছেন অলভী সরকার। নাটকটি নির্মাণ করেছেন গোলাম মুক্তাদির।

নাটকটি প্রচার উপলক্ষে সোমবার সন্ধ্যায় দীপ্ত টিভির প্রাঙ্গণে হয়ে গেল সূচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান, পরিচালক ড. পারভীন হাসান, সিইও ফুয়াদ চৌধুরী, হেড অফ প্রোগাম এজাজ উদ্দিন শান্ত, পরিচালক গোলাম মুক্তাদির, দেনা পাওনা নাটকের অভিনয় শিল্পীগণ।  

নাটকের গল্পে দেখা যাবে, উচ্চশিক্ষিত টগবগে তরুণ ইরফান। অন্যদিকে, শিক্ষিত, মার্জিত, ঝলমলে তরুণী পারমিতা। দুজনেই চায়, তাদের নিখাদ প্রেম, আনুষ্ঠানিক পরিণতি পাক। বিয়ে করে আজীবন একসঙ্গে থাকার স্বপ্ন দেখে তারা। কিন্তু, দুই পরিবারের আর্থসামাজিক দুরত্ব অনেক।

এই বিভেদ, ইরফান- পারমিতার স্বপ্নের সামনে বাধা হয়ে দাঁড়ায়। অনেক বাধা ডিঙিয়ে, ইরফান কি পারবে যোগ্য নারীকে যথার্থ মর্যাদা দিতে? পরিবার, প্রেম, আত্মসম্মান- এই সবকিছুর মোকাবেলা করতে গিয়ে, কোন লড়াইয়ে নামতে হয় পারমিতাকে? আধুনিক সময়ে, কোন ছদ্মরূপে, বারবার ফিরে আসে যৌতুক প্রথা? এই সব প্রশ্নের উত্তর নিয়ে আসছে ‘দেনা পাওনা’।  
শনিবার (১৮ মে) থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা ও রাত ১০টা ৩০মিনিটে দীপ্ত টিভিতে প্রচারিত হবে নাটকটি। এছাড়াও দীপ্ত টেলিভিশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে প্রচারিত হবে ‘দেনা পাওনা’।  

এই নাটকে অভিনয়ে রয়েছেন তানভীন সুইটি, মনির খান শিমুল, নাজনীন হাসান, শাহাদাত হোসেন, মনির আহমেদ শাকিলের মতো জনপ্রিয় অভিনয়শিল্পীগণ। এছাড়াও থাকছে একঝাঁক মেধাবী ও প্রতিশ্রুতিশীল নতুন মুখ। যাদের মধ্যে আছেন তনুশ্রী কারকুন, তনয় বিশ্বাস, কাজী কানিজ,শাওন দাস, প্রিয়ন্ত বড়ুয়া, মেহেদী হাসান, সাজ্জাদ হোসেন প্রমুখ। নাটকটির লাইন প্রোডিওসার হিসেবে আছেন লুৎফুন নাহার মৌসুমী।

আজকালের খবর/আতে








সর্বশেষ সংবাদ
পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
একদফা দাবিতে জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা
ঢাকায় ২০৯ মামলায় গ্রেপ্তার ২৩৫৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft