শনিবার ২৭ জুলাই ২০২৪
আজিমপুর বড় দায়রা শরীফের উত্তরাধীকারী
দুই এতিমকে রাস্তায় নামিয়ে দেওয়ার অভিযোগ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৫ মে, ২০২৪, ৫:৪৯ PM
রাজধানীর আজিমপুর বড় দায়রা শরীফের উত্তরাধীকারী দুই এতিম সন্তানকে রাস্তায় নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। 

বুধবার (১৫ মে) দুপুরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন ওই এতিমদের মা ফারজানা হক লিমা। 

এসময় দুই সন্তান সৈয়দ শাহ ফারহাদ উল্লাহ ইয়াসিন (১৫) ও সৈয়দা তানজিয়া বেগম ত্রশী (২১) উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে ফারজানা হক লিমা বলেন, আজিমপুর বড় দায়রা শরীফের মোতয়াল্লি আমার শ্বশুর মৃত সৈয়দ শাহ ফজলুল্লাহ’র চার ছেলে ও দুই মেয়ে। তার মধ্যে একজন আমার স্বামী সৈয়দ শাহ বারাতুল্লাহ রজতুলা ওরফে তানভির। তাদের চার ভাইয়ের মধ্যে তিন ভাইয়ের কোনো সন্তান নেই। আমাদের একটি পুত্র সন্তান রয়েছে। যা কোনোভাবেই মানতে পারছেন না আমার ভাসুর ও ননদরা। তারা আমাদের সম্পত্তি থেকে বিতাড়িত করতে নানামুখী ষড়যন্ত্র শুরু করেছেন। এর মধ্যে আমার স্বামী তানভীর মারা যান। এরপরই দুই এতিম সন্তানসহ আমার ওপর নির্যাতন শুরু করেন তারা। আমি বিচারের জন্য মামলা দায়েরসহ মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীসহ ১২টি দফতরে একাধিকবার আবেদন করেছি। পরে ডিএমপি কমিশনারের কাছে আবেদন করা হলে তিনি লালবাগের তৎকালীন ডিসিকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। এরপর ডিসি এসি আশফাক চৌধুরীকে নির্দেশ দিলে তিনি তদন্ত করে ঘটনার সত্যতা পান। এরপর সকল ষড়যন্ত্র বন্ধ করে বাড়িসহ অন্যান্য বিষয়ে আমাদের প্রাপ্য বুঝিয়ে দেন।

ভুক্তভোগী লিমা বলেন, গত ১০ মাস সেভাবেই চলছিলো। কিন্তু ওই পুলিশ কর্মকর্তারা বদলী হয়ে যান। এরপর নতুন কর্মকর্তারা আসলে তাদের চোখের সামনেই আমাদের ওপর শুরু হয় অত্যাচার-নির্যাতন। গত ২৯ এপ্রিল আসামী আরফানা বেগম, আরিফুল ইসলাম সিফাত, জহিরুল ইসলাম বাচ্চু, ফজিলাতুন্নেসা তন্নী, আফসারী বেগম, আজগারী বেগম, মোস্তারি বেগম, এনাম উল্লাহ জোহায়ের, আসেম বিল্লাহ সোহেল, হুজাফফার, ইস্কানদার, রহমত, মাহফুজাসহ অজ্ঞাত ১০-১২ জন লালবাগ থানার এসআই রাজিবের সামনে আমাকে বেধড়ক মারধর করেন। আদালতে মামলা চলমান থাকার পরও তারা এতিম দুই সন্তানসহ আমাকে ঘর থেকে বের করে দিয়েছেন। স্বামীর অবর্তমানে যে বাড়ি ভাড়ার টাকা দিয়ে সংসার চালাতাম পুলিশের সহযোগিতায় সেই ভাড়া বন্ধ করে দিয়েছেন আসামীরা। এখন স্কুল-ইউনিভার্সিটি পড়ুয়া দুই সন্তান নিয়ে আমি দ্বারে দ্বারে ঘুরছি।

তিনি আরো বলেন, আসামীরা আমাকে মিথ্যা মাদক মামলায় ফাসিয়ে দেওয়ার হুমকিও দিচ্ছেন। আমি এসব ঘটনার সুষ্ঠু বিচার চাই। একইসঙ্গে আমার প্রাপ্য অধিকার বুঝে পেতে চাই। আমি প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছি।

আজকালের খবর/এসআই/আরইউ








সর্বশেষ সংবাদ
ভিন্ন ধাঁচে প্যারিস অলিম্পিকের উদ্বোধন
‘জন্মদিনে নিজের মৃত্যুসংক্রান্ত পোস্ট লেখার কোনো ইচ্ছা ছিল না’
ঢাকা-বরিশাল রুটে সীমিত পরিসরে লঞ্চ চলাচল শুরু
ডোনাল্ড ট্রাম্পকে জিজ্ঞাসাবাদ করবে এফবিআই
আজ ঢাকাসহ ৪ জেলায় বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
ফরিদপুরে ১৪ ঘণ্টার জন্য কারফিউ শিথিল, চলছে যানবাহন
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft