শনিবার ২৭ জুলাই ২০২৪
বিশ্বরেকর্ড গড়লেন বাবর আজম
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৩ মে, ২০২৪, ১১:২৭ AM
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১৯৪ রানের লক্ষ্য দেয় আয়ারল্যান্ড। ম্যাচটিতে চারটি বল খেলেও কোনো রান করতে পারেননি পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাক কাপ্তান শূন্য রানে আউট হলেও দল জিতেছ ৭ উইকেটে। এতে সিরিজে সমতা ফিরিয়েছে সফরকারীরা। আর সেই জয়ে একটি রেকর্ডও হয়ে গেছে বাবরের।

নানা আলোচনা-সমালোচনা শেষে পুনরায় দায়িত্ব নেয়ার পর বাবরের নেতৃত্বে রবিবার (১২ মে) পাকিস্তান পেয়েছে ৪৫তম জয়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন সবচেয়ে বেশি জয়ে দলকে নেতৃত্ব দেওয়া অধিনায়ক তিনি। এ রেকর্ড গড়ার সময় বাবর ছাড়িয়ে গেলেন উগান্ডার ব্রায়ান মাসাবাকে। তার অধীনে আফ্রিকান দেশটি জিতেছে ৪৪টি ম্যাচ।

অধিনায়ক বাবর প্রথম জয় পান ২০২০ সালের জানুয়ারিতে লাহোরে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে। মজার ব্যাপার হচ্ছে, সে ম্যাচেও তিনি কোনো রান করতে পারেননি। এমনিতে অধিনায়ক হিসেবে সেটি ছিল তার চতুর্থ ম্যাচ, তার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাবরের নেতৃত্বে প্রথম তিনটি ম্যাচ হেরেছিল পাকিস্তান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি জয় পাওয়া অধিনায়কদের তালিকায় এখনও দলকে নেতৃত্ব দিচ্ছেন পাঁচজন। তারা হলেন পাকিস্তানের বাবর, উগান্ডার মাসাবা, ভারতের রোহিত শর্মা, মালয়েশিয়ার আহমেদ ফায়াজ, নামিবিয়ার গেরহার্ড এরাসমাস ও নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন।

অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি ওয়ানডে জয়ের রেকর্ডটি রিকি পন্টিংয়ের, তার অধীনে অস্ট্রেলিয়া জেতে ১৬৫টি ওয়ানডে। তালিকায় দুইয়ে থাকা মহেন্দ্র সিং ধোনির জয়ের সংখ্যা ১১০টি। টেস্টে ৪৮টি জয় নিয়ে তালিকার দুইয়ে পন্টিং, এখানে তার ওপরে থাকা গ্রায়েম স্মিথের অধীনে দক্ষিণ আফ্রিকা জেতে ৫৩টি টেস্ট।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
দেশজুড়ে ধ্বংসযজ্ঞের দায় বিএনপি-জামায়াতকে নিতে হবে
সরকারকে ‘ভয়ংকর গ্রেপ্তার খেলা বন্ধে’র আহ্বান মির্জা ফখরুলের
আন্দোলন প্রত্যাহার করলেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
ক্ষতিগ্রস্ত মেট্রোস্টেশন চালুর জন্য জাপানের সহযোগিতা কামনা
সমন্বয়কদের খোঁজে ডিবি কার্যালয়ে ১২ শিক্ষক, ব্যস্ততা দেখালেন হারুন
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল
৩ দিনের জন্য অফিসের নতুন সময়সূচি ঘোষণা
অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
কোটা আন্দোলনে নুরকে ৪ লাখ টাকা দেন এক নেতা: ডিবিপ্রধান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft