শনিবার ২৭ জুলাই ২০২৪
নিরপেক্ষভাবে পেশাদারিত্ব মনোভাব নিয়ে কাজ করার আহ্বান ইসি রাশেদার
পরিতোষ চৌধুরী আদিত্য, রাজশাহী
প্রকাশ: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪, ২:৩২ PM
নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, কমিশনের মেসেজ একটাই। আপনারা লোভ, ভয় ভীতির সব কিছুর উর্দ্ধে থেকে নিরপেক্ষ ভাবে পেশাদারিত্ব মনোভাব নিয়ে কাজ করবেন, কেউ নিয়মের ব্যতায় ঘটালে আমরা বরদাস্ত করবো না খারাপ কাজের শাস্তি তাকে ভোগ করতে হবে সে যে পর্যায়ের কর্মকর্তা হোক না কেন।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা ও প্রসাশনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ আহ্বান জানান।

নির্বাচন কমিশনার বলেন, স্থানীয় সরকার নির্বাচন মানুষের চাওয়ার নির্বাচন। জাতীয় নির্বাচনের মতো, উপজেলা নির্বাচনকেও সবার কাছে গ্রহণযোগ্য করতে প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দেন।

প্রধান অতিথির বক্তেব্যে ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, নির্বাচন কমিশন ভোটের পরিবেশ তৈরি করেছে, নাগরিকরা যেনো ভোট দিতে কেন্দ্রে আসেন।

ইসি রাশেদা বলেন, এই নির্বাচন কমিশন আসার যতগুলো ভোট দেশে হবে অবাদ ও সুষ্ঠু সুন্দর নির্বাচন হবে। ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। তাদের ইচ্ছা মত প্রার্থীকে ভোট দিতে পারেন। নির্বাচন একটি গুরুত্বপূর্ণ বিষয় এ কথা আমরা সবাই বলেছি। এই গুরুত্বপূর্ণ কাজটি নির্বাচন কমিশনের পক্ষে একা সম্ভব না। সকল নির্বাচন কমিশনের একার পক্ষে করা সম্ভব না। নির্বাচনকে সফল করতে সকল বাহিনীকে একসঙ্গে একধারায় নিয়ে যাওয়াটাই এখন নির্বাচন কমিশনের প্রধান কাজ। যাতে কাজগুলো তারা সুষ্ঠুভাবে করতে পারেন। সমন্বয় ছাড়া কখনো এরকম মহাযোগ্য করা সম্ভব নয়। উপজেলা নির্বাচন একসঙ্গে না হলেও ধাপে ধাপে হবে কিন্তু সেটিও বেশ গুরুত্বপূর্ণ কাজ।  

নির্বাচন দেশের ও দেশ গঠনের জন্য একটি অসম্ভব জরুরী বিষয়। একটা অবাধ সুন্দর সুষ্ঠু উৎসবমুখর পরিবেশে নির্বাচনটা অনুষ্ঠিত করতে কাজ করে যাচ্ছে কমিশন বলেও জানান নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
মেট্রোরেল কবে চালু হবে এখনই বলা যাচ্ছে না: সেতুমন্ত্রী
জমকালো আয়োজনে প্যারিস অলিম্পিকের উদ্বোধন
২২ বাংলাদেশিসহ মালয়েশিয়ায় আটক ৫৯
সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী
সমুদ্রবন্দরে আজও ৩ নম্বর সতর্ক সংকেত বহাল
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
নরসিংদী কারাগারের লুট হওয়া ৪৫ অস্ত্র উদ্ধার, আরেক জঙ্গি গ্রেপ্তার
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft