শনিবার ২৭ জুলাই ২০২৪
‘এনিমেল’ ছাড় পেলেও ‘লিপস্টিক’র দৃশ্যে সেন্সরের কাঁচি
আহমেদ তেপান্তর
প্রকাশ: সোমবার, ১ এপ্রিল, ২০২৪, ৩:০১ PM আপডেট: ০১.০৪.২০২৪ ৩:০৭ PM
ঢাকার অদূরে অবস্থিত এক গ্রামের কিশোরী বুচি। চোখেমুখে তার নায়িকা হওয়ার স্বপ্ন। সে উদ্দেশ্যেই ঢাকায় আসা তার। সব আনুষ্ঠাকিতা প্রায় সম্পন্ন। এখন শুধু নায়িকা হওয়াটাই বাকি। গল্পটি ‘লিপস্টিক’ সিনেমার। এতে পূজা চেরি অভিনয় করছেন বুচি চরিত্রে। তার বিপরীতে রয়েছেন অ্যাংরিম্যান অভিনেতা আদর আজাদ। ইতিমধ্যে ঈদে মুক্তি দিতে সেন্সরে জমা পড়েছে সিনেমাটি। রবিবার ছিলো সিনেমাটির সেন্সর। তবে সিনেমার মেরিট, গল্প বলার ধরন, অভিনয় এবং নির্মাণে প্রশংসা কুঁড়ালেও কিছু দৃশ্যে কাঁচি চালিয়েছে বোর্ড। নির্দয় বোর্ড আমদাকিৃত এনিমেল সিনেমার ব্যাপারে যথেষ্ট উদারতার ভাব দেখালেও দেশের সিনেমার ব্যাপারে সামাজিক আর পারিবারিক মুল্যবোধের দোহাই দিয়ে একের পর এক ছবি আটকে দিচ্ছেন। যার সর্বশেষ সংযোজন ‘লিপস্টিক’। 

জানা গেছে, সোমবার সিনেমায় কাঁচি চালানো প্রসঙ্গে কিছু নির্দেশিকা ধরিয়ে দিতে ডেকেছিলেন পরিচালক কামরুজ্জামান রোমানকে। এ সময় তার সঙ্গে আদর আজাদও উপস্থিত হন। এক পর্যায়ে এই প্রতিবেদকের কাছে হতাশা প্রকাশ করেন আদর। বলেন, কিছু দৃশ্য নতুন করে শুট করতে হবে, কিছু ফেলে দিতে হবে। চেষ্টা করবো দ্রুত এগুলো সম্পন্ন করে জমা দিয়ে সেন্সর নিতে। এটা না করা গেলে প্রচারণায় মনোযোগী হতে পারছি না।

নাম প্রকাশ না করার শর্তে- একাধিক সেন্সরবোর্ড সদস্য বলেন, দারুন একটা ছবি হয়েছে লিপস্টিক। ঈদের ছবির ফিল আছে। এখানে যা কিছু দৃশ্য নিয়ে আপত্তি এটা এই আধুনিক সমাজে বসে ধরা মানে আপনি ইচ্ছাকৃতভাবে ছবির মেরিট নষ্ট করছেন। অথচ বিদেশি সিনেমা সেন্সর করার সময় গদগদ হয়ে তা গিলছেন। এই মানসিকতার জায়গায় থেকে আমাদের বের হতে হবে।

এদিকে রবিবার (৩১ মার্চ) সন্ধ্যায় প্রকাশ্যে এসেছে ‘লিপস্টিক’ সিনেমার আইটেম গান।  হাবিব রহমানের কোরিওগ্রাফিতে গানটি বেশ আশা জাগিয়েছে। গানে পূজাকে সপ্রতিভ আরো পরিণত দেখা গেছে। নেটিজেনরা পূজার নাচকে ন্যাচারাল আখ্যাও দিয়েছেন। ১৮ ঘণ্টায় গানটি তিরানব্বই হাজার ভিউজ হয়েছে। আলো ঝলমলে সেটে নৃত্যশিল্পীদের সঙ্গে কোমর দুলিয়েছেন পূজা। ফুটিয়ে তুলেছেন রূপের আবেদন। গানটির শিরোনাম ‘বেসামাল’। গেয়েছেন স্নেহা ভট্টাচার্য। কবির বকুলের কথায় এর সুর-সংগীত করেছেন শওকত আলী ইমন।

আজকালের খবর/আতে








সর্বশেষ সংবাদ
পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
একদফা দাবিতে জাতীয় ঐক্যের আহ্বান বিএনপির
কোটা আন্দোলনের তিন সমন্বয়ক ডিবি হেফাজতে
পাকিস্তানের বিপক্ষে রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে শ্রীলঙ্কা
ঢাকায় ২০৯ মামলায় গ্রেপ্তার ২৩৫৭
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
ফেসবুক-টিকটকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি
শেখ হাসিনাকে নিয়ে ভুল তথ্য প্রকাশ করে ক্ষমা চাইল ‘ইন্ডিয়া টুডে এনই’
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft