শনিবার ২৭ জুলাই ২০২৪
নিউইয়র্কে উইন রোজারিও'র মৃত্যুতে আন্দোলনের ডাক প্রবাসীদের
নিউজ ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১১:১৩ AM
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক উইন রোজারিও'র (১৯) মৃত্যুর ঘটনায় আন্দোলনের ডাক দিয়েছে প্রবাসের বৃহত্তম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি।

সংগঠনটির ডাকা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে কমিউনিটির অন্যান্য সংগঠন একাত্মতার কথা জানলেও কবে কোথায় আন্দোলন হবে তা এখনো জানায়নি বাংলাদেশ সোসাইটি।

২৭ মার্চ নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহতের ঘটনায় বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। ওই ঘটনার খবর পেয়ে সোসাইটির কর্মকর্তারা নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন এবং বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত কুইন্সের ওজোন পার্ক এলাকায় নিজ বাড়ির ভেতরে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করে পুলিশ। এ নিয়ে প্রবাসীদের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। নিহতের পরিবারের অভিযোগের মতোই প্রবাসীরাও দাবি করছেন মানসিক ভারসাম্যহীন বাংলাদেশি যুবক উইন রোজারিওকে (১৯) ঠান্ডা মাথায় হত্যা করেছে নিউইয়র্ক পুলিশ।

নিহত উইন রোজারিওর বাবা ফ্রান্সিস রোজারিও'র দাবি, তার ছেলে সম্পূর্ণ নির্দেশ ছিল। ছেলের মানসিক সমস্যা আছে বলার পরও পুলিশ তাদের কথা শোনেনি। পুলিশ ঠান্ডা মাথায় তার ছেলেকে খুন করেছে।

নিহত উইন রোজারিও'র দেশের বাড়ি গাজীপুরের পূবাইলের হারবাইড গ্রামে। বাবার নাম ফ্রান্সিস রোজারিও এবং মা ইভা কস্তা। মা-বাবা ও এক ভাইসহ তারা দীর্ঘদিন ধরে নিউইয়র্কের ওজোন পার্ক এলাকায় বসবাস করছিলেন।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
চীনের দখলে প্যারিস অলিম্পিকের প্রথম দুই সোনা
আরেকটি ১৫ আগস্টের ‘ড্রেস রিহার্সেল’?
জম্মু-কাশ্মীরে গোলাগুলি: ভারতীয় সেনা ও পাকিস্তানি নিহত
আলোকিত প্রজন্মের জন্য চাই মানবিক শিক্ষা
লেনদেনের সময় বাড়ছে ব্যাংক-পুঁজিবাজারেও
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে সিদ্ধান্ত আগামীকাল
৩ দিনের জন্য অফিসের নতুন সময়সূচি ঘোষণা
ভিপিএন ব্যবহারে সুবিধার পাশাপাশি রয়েছে যেসব ঝুঁকি
অলিম্পিকে টিকে থাকার লড়াইয়ে আজ মাঠে নামছে আর্জেন্টিনা
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft