শনিবার ২৭ জুলাই ২০২৪
ধামরাইয়ে জাতীয় প্রাথমিক ‘শিক্ষা পদক’ প্রতিযোগিতা অনুষ্ঠিত
মোজাম্মেল, ধামরাই প্রতিনিধি
প্রকাশ: রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:১৪ PM
ঢাকার ধামরাই উপজেলায় ইউনিয়ন পর্যায়ে জাতীয় প্রাথমিক ‘শিক্ষা পদক’ ক্রীড়া, সাংস্কৃতিক ও বিষয়ভিত্তিক কুইজ প্রতিযোগিতা-২০২৪ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার সূতিপাড়া ইউনিয়নের ৫০ নং নওগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ প্রতিযোগিতায় ২৫ টি ইভেন্টের মধ্যে ৫০ ও ১০০ মিটার দৌড়, উচ্চ ও দীর্ঘ লাফ, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, বিষয়ভিত্তিক কুইজ এবং নৃত্য ও সংগীত অনুষ্ঠিত হয়। ইউনিয়নের ১১ টি বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীদের অংশগ্রহণে মোট ৭৫ জন শিক্ষার্থী বিজয়ী হয়েছে। এসময় তাদের প্রতিযোগিতা দেখতে ও উৎসাহ দিতে স্কুল মাঠে ভিড় করেছে অভিভাবকসহ স্থানীয়রা।

অত্র ওয়ার্ডের মেম্বার মো. শফি উজ জামান স্বপনের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সূতিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমিজুর রহমান চৌধুরী রোমা 

প্রধান অতিথির বক্তব্যে রমিজুর রহমান চৌধুরী রোমা বলেন , প্রাথমিক শিক্ষা হচ্ছে নিয়ন্ত্রিত শিক্ষার দ্বিতীয় স্তর।প্রাথমিক শিক্ষাকে আমাদের শিক্ষা ব্যবস্থায় ন্যূনতম আবশ্যিক শিক্ষা হিসেবে বিবেচনা করা হয়।
প্রাথমিক শিক্ষার একটি গুরুত্বপূর্ণ উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীর শারীরিক বিকাশে সহায়তা করা। কারণ শিশু অবস্থায় ব্যক্তির অঙ্গপ্রত্যঙ্গ অপরিণত হয়ে থাকে,আর তাই পড়াশােনার পাশাপাশি খেলাধুলা, ব্যায়াম ও শরীরচর্চা ইত্যাদি সহপাঠক্রমিক কাজের মাধ্যমে শিশুদের সুস্বাস্থ্য গড়ে তুলতে হবে। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ সাইদুর রহমান। 
প্রতিযোগিতা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রসুল , সূতিপাড়া ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের সাবেক মেম্বার শহিদুল ইসলাম,৬ নং ওয়ার্ডের শিক্ষা অনুরাগী জাহাঙ্গীর আলম সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ, ম্যানেজিং কমিটির সদস্য, অভিভাবক, সুধিজনসহ আরও অনেকে।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
২২ বাংলাদেশিসহ মালয়েশিয়ায় আটক ৫৯
সেতু ভবন ও দুযোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী
সমুদ্রবন্দরে আজও ৩ নম্বর সতর্ক সংকেত বহাল
শিগগিরই খুলছে না ঢাকা বিশ্ববিদ্যালয়: উপাচার্য
দিল্লিকে মমতার পাল্টা জবাব, ‘আমাকে শেখাতে আসবেন না’
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
বাংলাদেশ নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে রুপা-আপসানার প্রস্তাব
রিমান্ড শেষে কারাগারে নুর
জাবি শিক্ষকের ‘পদত্যাগ নাটক’
নরসিংদী কারাগারের লুট হওয়া ৪৫ অস্ত্র উদ্ধার, আরেক জঙ্গি গ্রেপ্তার
স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা সজীব ওয়াজেদ জয়
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft