শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
মোবাইল ফোন উদ্ধারে ৭ এপিবিএন’র অধিনায়ক ফরিদুল ইসলামের প্রশংসনীয় উদ্যোগ
এস এ শফি, সিলেট
প্রকাশ: বুধবার, ২৪ মে, ২০২৩, ৮:১৩ PM
আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ৭ সিলেটের অধিনায়ক ফরিদুল ইসলামের প্রচেষ্ঠায় ৮১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। তিনি অতিরিক্ত ডিআইজি হিসেবে খন্দকার  ফরিদুল ইসলাম যোগদানের পর থেকে অবৈধ মাদক,  অস্ত্র উদ্ধার অভিযানের পাশাপাশি চুরি হওয়া এবং হারানো মোবাইল ফোন উদ্ধারে বিশেষ গুরুত্বারোপ করেন। তার নির্দেশনা অনুযায়ী ৭ এপিবিএনের সাইবার ও অপারেশন টিম চোরাই ও হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারে মাঠে নামে। সাইবার ও অপারেশন টিম তাদের নিজস্ব প্রযুক্তি ব্যবহার করে ওই মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে। তার এ ব্যতিক্রমী উদ্যোগ সিলেটের সর্বমহলে বেশ প্রসংশা কুড়িয়েছে। 

সরকারের নির্দেশনা অনুযায়ী মাদক উদ্ধারে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে দীর্ঘদিন ধরে সফলতার সঙ্গে কাজ করছে ৭ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন সিলেট। তাদের সফলতায় নতুন করে যুক্ত হলো মোবাইল ফোন উদ্ধার। সিলেট বিভাগের চারটি জেলার পাশাপাশি ব্যাটালিয়নের রিয়ার সদর আশুলিয়া ঢাকা এবং অস্থায়ী সদর খাগড়াছড়ির বিভিন্ন  এলাকায় নিয়মিত মাদক উদ্ধার অভিযান পরিচালনা করে দেশি-বিদেশি মদ, গাঁজা, ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকের পাশাপাশি ভারত থেকে চোরাই পথে আসা  মোটরসাইকেল উদ্ধার করা হয়। এ ছাড়া পুলিশের এই ব্যাটালিয়ন ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা  প্রদানের পাশাপাশি কাস্টমসসহ বিমানবন্দরে কমর্রত বি়ভিন্ন সংস্থার সঙ্গে মিলে অবৈধভাবে আসা স্বর্ণের বার, মাদক, সিগারেট এবং বহির্গমন যাত্রীর কাছ থেকে বিভিন্ন প্রকার জর্দা ও আগর উদ্ধার করে আসছে।

অতিরিক্ত ডিআইজি খন্দকার ফরিদুল ইসলাম জানান, দেশকে মাদক ও জঙ্গিমুক্ত করতে প্রধানমন্ত্রীর  নির্দেশে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আইজিপি এবং এপিবিএনের অতিরিক্ত আইজি মহোদয়ের নির্দেশনায় আমরা মাদক উদ্ধার ও জঙ্গি তৎপরতা রুখে দিতে কাজ করে যাচ্ছি। নতুন করে হারানো মোবাইল ফোন উদ্ধার অভিযান শুরু করেছি এবং অফিসার ফোর্সের অক্লান্ত পরিশ্রমের কারণে সফলতা পাচ্ছি। এ ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বস্ত করেন। তিনি এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন। 

খন্দকার ফরিদুল ইসলাম ২০তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।  চাকরি জীবনে তিনি বিভিন্ন জেলার পুলিশ সুপারসহ অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব সততা ও সফলতার সঙ্গে পালন করেন।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে গাজীপুরে ইসির মতবিনিময় সভা
মাঝেরচর ম্যানগ্রোভ ভাসমান পর্যটনের অপার সম্ভাবনা
ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র
পূর্বধলায় ফাঁসিতে ঝুলে বৃদ্ধের মৃত্যু
ফরিদপুরে কৃষককে অপহরণের পর মুক্তিপণ দাবি, একদিন পর উদ্ধার
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জগন্নাথপুরের কৃতি সন্তান আব্দুল কাদিরের লন্ডনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন
সোমেশ্বর অলির কথায় নতুন গানের মিউজিক ভিডিও ‘তুমি আমার কে’
৬ বছর আগে মারা গিয়েও ধর্ষণ চেষ্টা মামলায় আসামি!
ফেনীতে পাঁচতলার সিড়ি থেকে পড়ে প্রবাসীর মৃত্যু
ফরিদপুরে কৃষককে অপহরণের পর মুক্তিপণ দাবি, একদিন পর উদ্ধার
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft