বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
দেশে অস্থিরতা তৈরি হয়, এমন সংবাদ প্রকাশ করবেন না: আনভীর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২, ৭:৫৬ PM আপডেট: ২২.১২.২০২২ ৭:৫৮ PM
বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) সদস্যদের উদ্দেশে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর বলেছেন, আমাদের সবাইকে এক থাকতে হবে। আপনারা যেভাবেই হোক দেশটা শান্ত রাখবেন। এমন কোনো সংবাদ প্রকাশ করবেন না, যাতে দেশে অস্থিরতা তৈরি হয়। এটি আপনাদের দায়িত্ব। 


নয়াপল্টনে রূপায়ণ এফপিএবি টাওয়ারে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে ক্র্যাবকে দেওয়া নতুন কার্যালয়ের ডেকোরেশনের (সাজসজ্জা) কাজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বিকালে তিনি এ আহ্বান জানান। একইসঙ্গে ক্র্যাব সদস্যদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে ক্র্যাব মিডিয়া অ্যাওয়ার্ড প্রদানের ঘোষণা দেন বিশিষ্ট এই শিল্পপতি। 

এর আগে তিনি ফিতা কেটে ক্র্যাবের নতুন কার্যালয়ের ডেকোরেশনের (সাজসজ্জা) কাজ উদ্বোধন করেন। এ সময় তার সঙ্গে ছিলেন তার ছেলে ওয়ালিদ সোবহান। 

সায়েম সোবহান আনভীর ক্র্যাব সদস্যদের উদ্দেশে বলেন, ৩৬ বছর পর একটা স্থায়ী কার্যালয় আপনারা পেয়েছেন। আগামীতে আরো ভালো কার্যালয় উপহার দেওয়ার চেষ্টা করব। আগামীতে আপনাদের জন্য সুন্দর একটা ভবন করে দেওয়ার চেষ্টা করব, যেখানে আপনারা সুন্দরভাবে আপনাদের কার্যক্রম পরিচালনা করতে পারবেন। আমি আপনাদের পাশে সব সময় থাকতে চাই। ক্র্যাব সদস্যদের সুখ-দুঃখে যখন যেটা লাগবে আমাকে জানাবেন। আমার যতদূর ক্ষমতা আছে, সাধ্য আছে, আমি আপনাদের সহযোগিতা করব। আপনারা আমার পরিবার, আমি আপনাদের পরিবারের মতোই পাশে থাকব। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল। তিনি ক্র্যাবকে কার্যালয় দেওয়ার জন্য বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের প্রতি কৃতজ্ঞতা জানান। 

মির্জা মেহেদী তমাল বলেন, ক্র্যাব সদস্যদের দীর্ঘ ৩৬ বছরের প্রত্যাশা আজ পূরণ হলো বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরের সুদৃষ্টির মধ্য দিয়ে। তিনি দেবদূত হয়ে আশা পূরণ করলেন ক্র্যাব সদস্যদের। তিনি শুধু স্বপ্ন দেখেনই না, স্বপ্ন দেখান, সেই স্বপ্নের বাস্তবায়ন ঘটান।

সায়েম সোবহান আনভীরকে উদ্দেশ করে ক্র্যাব সভাপতি আরো বলেন, আপনি ক্র্যাব পরিবারের পাশে থাকার যে প্রত্যয় ব্যক্ত করেছেন, তা আমাদের সাহস জুগিয়েছে আরো বড় কোনো স্বপ্ন ছোঁয়ার। আমরা এখন আর নিজেদের আর্থিকভাবে দুর্বল ভাবি না, কারণ আপনার হাত রয়েছে আমাদের মাথার ওপর। আপনি পাশে থাকার যে প্রত্যাশা প্রকাশ করেছেন, তা আমাদের শক্তি আর সাহসকে শতগুণে বাড়িয়ে দিয়েছে। ক্র্যাব এখন এক শক্তিশালী সংগঠন। আপনার সাহস-শক্তি পেয়ে ক্র্যাব সদস্য ও তাদের পরিবারের সদস্যরাও দুশ্চিন্তামুক্ত, কারণ আপনি আমাদের পাশে আছেন তাই। 

অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম বলেন, কমিটমেন্ট অনেকেই দেন কিন্তু সবাই রক্ষা করতে পারেন না। কেউ কেউ কমিটমেন্ট রক্ষা করেন। সে রকম একজন মানুষ সায়েম সোবহান আনভীর। যিনি কথা দিলে তার নড়চড় হয় না। আমি মনে করি, আপনাদের সঙ্গে তার পথচলা কেবল শুরু হলো। তিনি একটি কার্যালয় দিয়েছেন। আরো অনেক বড় পরিসরে কিছু হবে। আমার দেখামতে তিনি সেরকম একজন অনন্য উচ্চতার ব্যতিক্রমী মানুষ। তিনি মিডিয়াবান্ধব। করোনাকালেও তার অধীনে কোনো মিডিয়া হাউসের বেতন-ভাতা বন্ধ হয়নি। তিনি মিডিয়াকর্মীদের যেকোনো সমস্যার কথা শুনলেই সহযোগিতার হাত বাড়িয়ে দেন। গণমাধ্যমকর্মীদের নিয়ে, গণমাধ্যম নিয়ে তার আরো অনেক ভালো পরিকল্পনা রয়েছে। তিনি একজন গণমাধ্যমকর্মীর মতোই গণমাধ্যমের পাশে দাঁড়ান। 

কালের কণ্ঠ পত্রিকার প্রধান সম্পাদক কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন তার বক্তব্যে সায়েম সোবহান আনভীরের বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন। মঞ্চে বসা সায়েম সোবহান আনভীরকে দেখিয়ে ইমদাদুল হক মিলন বলেন, যে লোকটিকে দেখতে পাচ্ছেন, তার হৃদয় আরো হাজার হাজার গুণ বড়। যা পরিমাপ করে বের করা যায় না। এর প্রমাণ আপনারাই পাবেন। একজন সায়েম সোবহান আনভীরকে পাশে পেলে আর কিছুর প্রয়োজন পড়ে না। আপনাদেরও আর কিছুর প্রয়োজন পড়বে না। কারণ আপনাদের পাশে একজন মহান দানশীল বিরাট মনের অধিকারী সায়েম সোবহান আনভীর আছেন। 

এ ছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, আবুল খায়ের ও মিজান মালিক, ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, নির্বাহী সদস্য আমানুর রহমান রনি প্রমুখ। 

বক্তারা সায়েম সোবহান আনভীর ও বসুন্ধরা গ্রুপের আর্তমানবতার সেবায় অবদান রাখার কথা উল্লেখ করে ভূয়সী প্রশংসা করেন। বক্তারা বিভিন্ন সময় বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে বিভিন্ন ব্যক্তি, সংগঠনসহ বিভিন্ন ক্ষেত্রে নিঃস্বার্থ দানের কথা তুলে ধরেন। গণমাধ্যমসহ গণমাধ্যমকর্মীদের প্রয়োজনে সায়েম সোবহান আনভীর যেভাবে তার সহযোগিতার হাত উদারভাবে বাড়িয়ে দেন, তা অনন্য- বলেন বক্তারা। 

অনুষ্ঠান পরিচালনা করেন ক্র্যাবের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান। এ সময় ক্র্যাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
নান্দাইল পৌর সদরে এক রাতে তিন বাসায় চুরি
শিক্ষাবিদ নূরুল ইসলাম ভাওয়ালরত্নের ইন্তেকাল
নতুন বছরে জঙ্গি মোকাবিলায় প্রস্তুত র‌্যাব: ডিজি
বিএনপি নেতা খন্দকার মাহবুব হোসেন মারা গেছেন
২০২৩ হোক অগ্রযাত্রার আরেকটি বছর: সজীব ওয়াজেদ জয়
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
কাজী নজরুল ইসলাম ও বাংলা গান
এভাবে চলে যেতে নেই
পরীমনির জীবনটা আমার জীবনের মতো: তসলিমা
নোয়াখালীতে একক আয়োজনে একসঙ্গে ১০ জুটির বিয়ে
জামায়াত-শিবিরের নৈরাজ্য মেনে নেবো না: ডিএমপি কমিশনার
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft