ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২ ● ১৯ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২
শিরোনাম: রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু        ঢাবিতে প্রাইভেটকার চাপায় নারী নিহতের ঘটনায় মামলা        ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন আজ       ঘানাকে হারিয়েও উরুগুয়ের বিদায়       পর্তুগালকে হারিয়ে দক্ষিণ কোরিয়ার উল্লাস        গণসমাবেশের আগের রাতেই রাজশাহীতে মির্জা ফখরুল       পাহাড় অশান্ত করেছেন জিয়া: সংস্কৃতি প্রতিমন্ত্রী      
জাবিতে জাতীয় বিতর্ক উৎসব শুরু আগামীকাল
জাবি প্রতিনিধি
Published : Thursday, 24 November, 2022 at 5:37 PM, Update: 24.11.2022 6:30:19 PM

‘মগজচাষেই মাদকনাশ’ স্লোগানকে সামনে রেখে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজনে  শুরু হতে যাচ্ছে ডিএনসি-জেইউডিও জাতীয় বিতর্ক উৎসব ২০২২। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহযোগিতায় আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করা হবে আগামীকাল ২৫ নভেম্বর।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির নেতৃবৃন্দ।

এবারের উৎসবটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে অনুষ্ঠিত হবে। উৎসবের প্রথম দিন ২৫ নভেম্বর আয়োজিত হবে ১১তম জাতীয় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা। দ্বিতীয় দিন ২৬ নভেম্বর আয়োজিত হবে ১১তম জাতীয় আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা। উৎসবের তৃতীয় পর্যায়ে ২ ডিসেম্বর আয়োজিত হবে ১৭তম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা।

প্রতিযোগিতা সম্পর্কে সংগঠনটির সাধারণ সম্পাদক জিল্লাল হোসেন সৌরভ জানান, প্রতিযোগিতায় বাংলা সংসদীয় বিতর্ক পদ্ধতিতে স্কুল ও কলেজ পর্যায়ে যথাক্রমে ৩২টি দল এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৬টি দল অংশগ্রহণ করবে। এছাড়াও স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হবে। প্রতিযোগিতাগুলোর গ্রুপ পর্ব ও সেমিফাইনাল  বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন এবং জহির রায়হান মিলনায়তনে অনুষ্ঠিত হবে এবং কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর।

উল্লেখ্য, ‘জেইউডিও’ প্রতিষ্ঠালগ্ন থেকেই বিতর্কের চর্চা, প্রশিক্ষণ ও আয়োজনের মাধ্যমে যুক্তিবাদী সমাজ গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সংগঠনটি বিশ্বাস করে নতুন বিতার্কিক তৈরি করাই তার প্রধান সফলতা। জেইউডিও সারাবছরই বিভিন্ন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিতার্কিকদের মন ও মননের উন্নতি করতে কাজ করে যাচ্ছে। 

আজকালের খবর/ওআর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com