ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২ ● ১৯ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২
শিরোনাম: রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু        ঢাবিতে প্রাইভেটকার চাপায় নারী নিহতের ঘটনায় মামলা        ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন আজ       ঘানাকে হারিয়েও উরুগুয়ের বিদায়       পর্তুগালকে হারিয়ে দক্ষিণ কোরিয়ার উল্লাস        গণসমাবেশের আগের রাতেই রাজশাহীতে মির্জা ফখরুল       পাহাড় অশান্ত করেছেন জিয়া: সংস্কৃতি প্রতিমন্ত্রী      
জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় জামিনে থাকা জঙ্গি অমি গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 24 November, 2022 at 12:49 AM

ঢাকার আদালত থেকে দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) জামিনে থাকা আসামি মেহেদী হাসান অমি ওরফে রাফিকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। অমি মোহাম্মদপুর থানার সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া মামলায় জামিনে ছিলেন।

বুধবার সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান মেহেদী হাসান অমিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জঙ্গি ছিনতাইয়ের মামলায় মেহেদী ১৪ নম্বর আসামি। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। মেহেদীর গ্রামের বাড়ি সিলেটের কোতোয়ালী এলাকায়।

বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলন করে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।

ঘটনার দিন আনসার আল ইসলামের অন্যান্য ১৩ সদস্যের সঙ্গে আদালতে হাজিরা দিয়ে বের হয়েছিলেন মেহেদী। পুলিশ পরবর্তীতে জঙ্গি ছিনতাইয়ের মামলায় তাকে আসামি করে। এই মামলায়ই তাকে গ্রেপ্তার করেছে সিটিটিসি।

গত রবিবার ঢাকার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে (সিজেএম) মোহাম্মদপুরের একটি সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলার শুনানি ছিল। ওই মামলায় কারাগারে থাকা ১২ জন এবং জামিনে থাকা দুজন আসামি আদালতে হাজিরা দেন। হাজিরা শেষে বেলা পৌনে ১২টার দিকে তাদের মধ্যে চার আসামিকে এক কনস্টেবল গারদে নেওয়ার সময় সিজেএম ফটকের সামনে আনসার আল ইসলামের সদস্যরা হামলা চালায়। দুই জঙ্গি মইনুল হাসান শামীম (২৪) ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে (৩৪) ছিনিয়ে নেয় তাঁরা।

এই ঘটনায় ২০ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। মামলাটি তদন্ত করছে সিটিটিসি। তবে এখনও দুই জঙ্গির কোন হদিস মেলাতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com