ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২ ● ১৯ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২
শিরোনাম: রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু        ঢাবিতে প্রাইভেটকার চাপায় নারী নিহতের ঘটনায় মামলা        ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন আজ       ঘানাকে হারিয়েও উরুগুয়ের বিদায়       পর্তুগালকে হারিয়ে দক্ষিণ কোরিয়ার উল্লাস        গণসমাবেশের আগের রাতেই রাজশাহীতে মির্জা ফখরুল       পাহাড় অশান্ত করেছেন জিয়া: সংস্কৃতি প্রতিমন্ত্রী      
খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ওয়ার্ড মতবিনিময় কর্মসূচিতে ব্যাপক সাড়া
খালিয়াজুরী প্রতিনিধি
Published : Tuesday, 22 November, 2022 at 7:07 PM, Update: 22.11.2022 8:43:21 PM

প্রতি ওয়ার্ডে ওয়ার্ডে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের ব্যতিক্রমী মতবিনিময় কর্মসূচি খালিয়াজুরী উপজেলার তৃণমূলে ব্যাপক সাড়া ফেলেছে। উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি অ্যাড. অজিত বরণ সরকার ও সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী এই মতবিনিময় কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন। গত সপ্তাহে শুরু হওয়া মতবিনিময় কর্মসূচি ইতোমধ্যে দুটি ইউনিয়নে সম্পন্ন হয়েছে। মতবিনিময় কর্মসূচিতে তৃণমূল নেতারা ফুলের তোড়া ও মাল্যভূষিত করে উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে বরণ করে নিচ্ছেন। তৃণমূল নেতাকর্মীরা মতবিনিময় সভায় উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি তাদের মতামত তুলে ধরছেন। নেতৃবৃন্দ দলের তৃণমূল শক্তিশালী করতে নেতাকর্মীদের মতামত নিচ্ছেন, পাশাপাশি তাদের এতদিনের বঞ্চনার কথাও শুনছেন। নেতৃবৃন্দ তাৎক্ষণিকভাবে সান্ত্বনা দিয়ে ছোটখাটো মতবিরোধ দূর করে দলকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিচ্ছেন। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অজিত বরণ সরকার জানান, গত ১৯ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। গত ১২ নভেম্বর নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ নেত্রকোনার দৃশ্যমান উন্নয়নের রূপকার হাওরপুত্র সাজ্জাদুল হাসানকে ফুলেল শুভেচ্ছা জানানোকালে তিনি আমাদের উপজেলার ওয়ার্ডে ওয়ার্ডে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করার পরামর্শ দেন। প্রিয় নেতার নির্দেশনা অনুযায়ী আমরা কর্মসূচি শুরু করেছি। ইতোমধ্যে মেন্দিপুর ও কৃষ্ণপুর ইউনিয়নে মতবিনিময় কর্মসূচি সম্পন্ন করেছি।

তিনি বলেন, ২০২৪ সালের নির্বাচনকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে সাজ্জাদুল হাসান ভাইয়ের নির্দেশে তৃণমূল নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় আমাকে ও সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরীকে সর্বসাধারণ যে ভালোবাসার বহিঃপ্রকাশ দেখিয়েছেন তা আমার জীবনের সর্বশ্রেষ্ঠ প্রাপ্তি হয়ে থাকবে। বঙ্গবন্ধুর আদর্শের সংগঠনের সৈনিক হয়ে আজীবন কাজ করে যাওয়ার অঙ্গীকার করে অজিত বরণ সরকার বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে পরাজিত করার শক্তি কারো নেই।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী জানান, ২৩ নভেম্বর খালিয়াজুরী সদর ও ২৫ নভেম্বর গাজীপুর ইউনিয়নে এবং পরবর্তী সময়ে খুব শিগগিরই চাকুয়া ও নগর ইউনিয়নে মতবিনিময় কর্মসূচি পালিত হবে।

কৃষ্ণপুর ইউনিয়ন ও মেন্দিপুর ইউনিয়নে ওয়ার্ডে ওয়ার্ডে মতবিনিময় কর্মসূচিতে তৃণমূলের নেতাকর্মীরা ফুলেল শুভেচ্ছা জানিয়ে নবনির্বাচিত নেতৃবৃন্দকে বরণ করে নিতে দেখা গেছে। উপজেলার নবনির্বাচিত দুই শীর্ষ নেতা উপজেলা নেতৃবৃন্দকে নিয়ে ওয়ার্ড পর্যায়ে এসে মতবিনিময় করায় তৃণমূল নেতারা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। 

গত সোমবার কৃষ্ণপুরে মতবিনিময় কর্মসূচি চলাকালে সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা ও কৃষ্ণপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মজিবুর রহমান তালুকদার বলেন, আগে উপজেলার নতুন নেতৃত্বকে শুভেচ্ছা জানাতে তাদের বাড়িতে নেতাকর্মীদের যেতে দেখা গেছে। এবারের সম্প্রীতির নতুন নেতৃত্ব শুভেচ্ছা বিনিময় করতে তৃণমূলের নেতাকর্মীদের কাছে চলে এসেছেন। এটা নিঃসন্দেহে ব্যতিক্রমী উদ্যোগ। দীর্ঘক্ষণ চলা মতবিনিময় কর্মসূচিতে নেতাকর্মীরা তাদের সাংগঠনিক সুবিধা-অসুবিধাগুলো তুলে ধরতে পারছেন।

উপজেলা আওয়ামী লীগের বিদায়ী কমিটির সাংস্কৃতিক সম্পাদক নবী আলম আজাদ মঙ্গলবার মেন্দিপুর ইউনিয়নের জগন্নাথপুরে সফল মতবিনিময় কর্মসূচির কথা তুলে ধরে বলেন, মতবিনিময় কর্মসূচিতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দের পাশাপাশি কর্মী-সমর্থক এবং স্থানীয় প্রবীণ মুরুব্বিদের সমাবেশ ঘটছে। সমাবেশে সাংগঠনিক কর্মকাণ্ড তুলে ধরার পাশাপাশি আমরা জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে পারছি। একই সঙ্গে বিএনপি-জামায়াতের অপপ্রচারের জবাবও দিতে পারছি।

খালিয়াজুরী উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক স্বাগত সরকার শুভ ওয়ার্ডে ওয়ার্ডে মতবিনিময় কর্মসূচিকে স্বাগত জানিয়ে বলেন, হাওরপুত্র সাজ্জাদুল হাসানের নির্দেশনায় এই ব্যতিক্রমী কর্মসূচি উপজেলার তৃণমূলে ব্যাপক সাড়া জাগিয়েছে।

শিক্ষক নেতা ও উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা আব্দুল হালিম সরকার কৃষ্ণপুর ও কল্যাণপুরে বিশাল মতবিনিময় সভার কথা তুলে ধরে বলেন, মতবিনিময় কর্মসূচিতে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে যে সাড়া পড়েছে তা ধরে রেখে এগিয়ে যেতে পারলে আগামী জাতীয় নির্বাচনে খালিয়াজুরীতে আওয়ামী লীগ মনোনীত বিপুল প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হবে ইনশাআল্লাহ। তিনি বলেন, মতবিনিময় কর্মসূচিতে স্থানীয় নেতৃবৃন্দ উন্নয়নের যেসব দাবি তুলে ধরছেন সেসব দাবির দিকে আশা করি নেতৃবৃন্দ মনোযোগী হবেন।

কৃষ্ণপুর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, উপজেলা আওয়ামী লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের ওয়ার্ড পর্যায়ে এসে শুভেচ্ছা ও মতবিনিময় নিঃসন্দেহে ব্যতিক্রমী উদ্যোগ। এর মধ্য দিয়ে তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। 

আজকালের খবর/এএসএস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com