ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২ ● ১৯ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার  শনিবার ● ৩ ডিসেম্বর ২০২২
শিরোনাম: রাজশাহীতে বিএনপির গণসমাবেশ শুরু        ঢাবিতে প্রাইভেটকার চাপায় নারী নিহতের ঘটনায় মামলা        ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন আজ       ঘানাকে হারিয়েও উরুগুয়ের বিদায়       পর্তুগালকে হারিয়ে দক্ষিণ কোরিয়ার উল্লাস        গণসমাবেশের আগের রাতেই রাজশাহীতে মির্জা ফখরুল       পাহাড় অশান্ত করেছেন জিয়া: সংস্কৃতি প্রতিমন্ত্রী      
আগাম বার্তা ছাড়াই ভুয়া-ছদ্মবেশী অ্যাকাউন্ট বন্ধ করবে টুইটার
আন্তর্জাতিক ডেস্ক
Published : Monday, 7 November, 2022 at 10:32 AM

আগে কোনো অ্যাকাউন্ট বন্ধ করার আগে ব্যবহারকারীকে সতর্ক সংকেত পাঠাতো টুইটার। কিন্তু এখন কোনো ধরনের আগাম বার্তা ছাড়াই টুইটারের ‘ছদ্মবেশী’ ও ‘ভুয়া’ অ্যাকাউন্টগুলো স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

রবিবার (৬ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমটির মালিক ও গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক এ তথ্য নিশ্চিত করেন।

সম্প্রতি একটি টুইটে ইলন মাস্ক লেখেন, এর আগে কোনো অ্যাকাউন্ট বন্ধ করার আগে ব্যবহারকারীকে সতর্ক সংকেত পাঠাতো টুইটার। কিন্তু এখন যেহেতু অ্যাকাউন্ট যাচাইকরণ চলছে, সেহেতু কাউকে কোনো আগাম বার্তা দেওয়া হবে না ও এর কোনো ব্যত্যয় ঘটবে না।

তিনি বলেন, টুইটার ব্লুতে সাইন আপ করার শর্ত হিসেবে অবশ্যই যাচাইকরণ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। এমনকি নিজের নামে সামান্যতম পরিবর্তনও সাময়িকভাবে যাচাইকৃত চিহ্ন (ভেরিফায়েড চেকমার্ক) হারানোর কারণ হয়ে দাঁড়াতে পারে।

শনিবার অ্যাপেল স্টোরে আপডেট করা হয় ‍টুইটার, যেখানে নীল ভেরিফিকেশন চিহ্ন পেতে হলে ব্যবহারকারীদের গুনতে হচ্ছে আট মার্কিন ডলার।

টেসলার পাশাপাশি টুইটারেরও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করতে যাওয়া ইলন গত মাসে বলেন, ভিন্ন ভিন্ন দৃষ্টিভঙ্গির সমন্বয়ে একটি কনটেন্ট মডারেশন কাউন্সিল গঠন করবে টুইটার। ওই কাউন্সিলের সিদ্ধান্ত ছাড়া কোনো কনটেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া বা কারও অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞা দেওয়া হবে না।

নিষিদ্ধ অ্যাকাউন্টগুলোর বিষয়ে মাস্ক গত সপ্তাহে বলেছিলেন, অ্যাকাউন্টগুলো সচল করার জন্য যথার্থ প্রক্রিয়া না পাওয়া পর্যন্ত বন্ধ করে দেওয়া অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে না। এ ধরনের একটি প্রক্রিয়া তৈরি করতে কমপক্ষে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে।

আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com