ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২ ● ২৫ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২
শিরোনাম: লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে ২ শ্রমিক নিখোঁজ       জ্বালানিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী       বিদ্যুৎ-জ্বালানি তেল-গ্যাস ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান রাষ্ট্রপতির        পবিত্র আশুরা আজ        ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে এফবিআই’র অভিযান       ৬ ব্যাংকের ট্রেজারি বিভাগের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ       জ্বালানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির দুইদিনের কর্মসূচি      
রাণীনগরের পরিত্যক্ত শিশু পার্কটি আধুনিকায়নের উদ্যোগ
রহিদুল ইসলাম রাইপ, রাণীনগর
Published : Friday, 5 August, 2022 at 4:08 PM

নওগাঁর রাণীনগর উপজেলা পরিষদ প্রাঙ্গনে দীর্ঘদিন পরিত্যক্ত পড়ে থাকা একমাত্র সরকারি শিশু পার্কটি অবশেষে আধুনিকায়নসহ শিশুবান্ধব করা হচ্ছে। বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সচেতন মহল। এমন উদ্যোগে স্বস্তি প্রকাশ করেছে উপজেলায় বসবাসরতরা, সেবা নিতে আসা বিভিন্ন সুবিধাভোগী ও স্থানীয় বাসিন্দারা।

উপজেলায় সেবা নিতে আসা একডালা ইউনিয়নের শিয়ালা গ্রামের বাসিন্দা আব্দুল খালেক বলেন, বর্তমানে উপজেলার শিশু পার্কটি গণ টয়লেট ও ডাস্টবিন হিসেবে ব্যবহার হচ্ছে। আমরা উপজেলার দূর-দূরান্ত থেকে উপজেলায় কোনো কাজে আসলে নিজেরাসহ শিশুদের নিয়ে বসে সময় কাটানোর জন্য কোনো ভালো জায়গা নেই। শিশুরা উপজেলায় এসে যে একটু বিনোদন নিবে তার কোনো উপায়ও নেই। তবে উপজেলার একমাত্র শিশু পার্কটিকে আবার নতুন করে শিশু বান্ধব করা হচ্ছে এটি অত্যন্ত ভালো একটি উদ্যোগ। পার্কটি আধুনিকায়ন করার পর আমরা যারা স্থানীয় ও দর্শনার্থীরা আছি এই পার্কটি সব সময় পরিস্কার-পরিচ্ছন্ন রাখার দায়িত্বও কিন্তু আমাদের। 

উপজেলা পরিষদের কর্মচারী আমজাদ হোসেন বলেন, যারা উপজেলা পরিষদে চাকরী করি এবং যারা আবাসিক কর্মকর্তা ও কর্মচারীরা রয়েছি বিকেলে কাজ শেষে শিশুদের নিয়ে পরিষদের ভিতরে কোথাও বসে সময় কাটানোর মতো সুন্দর জায়গা নেই। শিশুদের শুধু ঘরের ভিতরে ও পরিষদের রাস্তা-ঘাটেই খেলাধূলা করে বিনোদন নিতে হয়। কিন্তু পরিত্যক্ত এই সরকারি শিশু পার্কটি আধুনিকায়ন করে শিশু বান্ধব করা হলে শিশুদের বুদ্ধি বিকাশে এই পার্কটি অত্যন্ত সহায়ক ভূমিকা রাখবে। এমন উদ্যোগ গ্রহণ করায় ইউএনও স্যারকে ধন্যবাদ জানাই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, আমি এই উপজেলায় যোগদানের পর থেকেই পার্কটি সংস্কারের সিদ্ধান্ত গ্রহণ করি। বছরের পর বছর পার্কটির কোন সংস্কার না করায় জরাজীর্ণ অবস্থায় পড়ে ছিল। এতে উপজেলায় বসবাসরত লোকজন বিশেষ করে শিশুদের বিনোদন বা অবসর সময় কাটানোর কোনো জায়গা ছিল না। তাদের কথা চিন্তা করেই পার্কটি সংস্কারে হাত দিয়েছি। পুরোপুরি সংস্কার হলে এখানে শিশুরা সুন্দর সময় কাটাতে পারবে। এখানে শিশুদের জন্য বিভিন্ন ধরনের রাইড, স্লিপার, দোলনা ও অভিভাবকদের জন্য বসার সুন্দর ব্যবস্থাও করা হবে। ফুলের গাছ লাগিয়ে ও প্রাচীরগুলো নতুন করে রঙ করে সৌন্দর্য বর্ধনের পদক্ষেপও নেওয়া হয়েছে। আমি আশাবাদি উপজেলাবাসী অতি দ্রুতই জীর্নশীর্ন এই পার্কটিকে নতুন রূপে দেখতে পাবেন।

আজকালের খবর/ওআর



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com