ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২ ● ২৫ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২
শিরোনাম: মালয়েশিয়ায় পৌঁছেছেন ৫৩ বাংলাদেশি কর্মী       লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে ২ শ্রমিক নিখোঁজ       জ্বালানিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী       বিদ্যুৎ-জ্বালানি তেল-গ্যাস ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান রাষ্ট্রপতির        পবিত্র আশুরা আজ        ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে এফবিআই’র অভিযান       ৬ ব্যাংকের ট্রেজারি বিভাগের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ      
ময়মনসিংহে যুবলীগ নেতা হত্যায় ১১ জনের যাবজ্জীবন
ময়মনসিংহ ব্যুরো
Published : Thursday, 4 August, 2022 at 4:21 PM

ময়মনসিংহের তারাকান্দায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও স্থানীয় যুবলীগ নেতা রিয়াজ উদ্দিন দুলাল হত্যা মামলায় ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুর ২টার দিকে ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নাজিরুল হক তালুকদার, হুমায়ুন, শান্ত, বিল্লাল, মোফাজ্জল, শহীদ, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শহীদ ও কামাল।

বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী সঞ্জিব সরকার।

মামলার বরাতে সঞ্জিব সরকার জানান, ২০১১ সালের ২ জুন উপজেলার ১৮ নম্বর রামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেন স্থানীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন দুলাল। নির্বাচনে তিনি হেরে যান। তার পরাজয়ের জন্য তৎকালীন বিএনপি’র প্রার্থী নাজিরুল হক তালুকদারকে দায়ী করেন।

অভিযোগের কয়েকদিন পর ১৬ জুন রাত সাড়ে ৮ টার দিকে তারাকান্দার কাশিগঞ্জ বাজার থেকে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় পরদিন দুলালের ছোট ভাই মোফাজ্জল হোসেন থানায় নাজিরুল হক তালুকদারসহ আরও ১০ জনের নামে হত্যা চেষ্টার মামলা করেন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২১ জুন মারা যান দুলাল।

আইনজীবী বলেন, দুলালের মৃত্যুর পর তার সমর্থকরা আসামিদের ধরতে ঘটনাস্থল তারাটি গ্রামে বিক্ষোভ করেন। পরিস্থিতি সামাল দিতে র‌্যাব ও পুলিশের টহল বাড়ানো হয়। পরে পুলিশ আসামিদের গ্রেপ্তার করে আদালতে তোলে। দীর্ঘ শুনানি শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামিদের উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন।

আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com