ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২ ● ২৫ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২
শিরোনাম: লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে ২ শ্রমিক নিখোঁজ       জ্বালানিকে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী       বিদ্যুৎ-জ্বালানি তেল-গ্যাস ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান রাষ্ট্রপতির        পবিত্র আশুরা আজ        ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে এফবিআই’র অভিযান       ৬ ব্যাংকের ট্রেজারি বিভাগের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ       জ্বালানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির দুইদিনের কর্মসূচি      
ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে কার্যক্রম শুরু করবে ওরাকল
তথ্যপ্রযুক্তি ডেস্ক
Published : Sunday, 22 May, 2022 at 3:13 PM

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক কম্পিউটার প্রযুক্তি প্রতিষ্ঠান ওরাকল করপোরেশন চলতি বছরের ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করবে। এছাড়া কম্পিউটার হার্ডওয়্যার সিস্টেম এবং এন্টারপ্রাইজ সফটওয়্যার পণ্যতে পারদর্শী এ প্রতিষ্ঠানটি বাংলাদেশের মাটিতে স্থাপন করতে যাচ্ছে ওরাকল একাডেমি।

শনিবার (২১ মে) আইসিটি বিভাগ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইসিটি বিভাগের সঙ্গে যৌথ অংশীদারে বাংলাদেশ আয়োজন করবে জাতীয় পর্যায়ের হ্যাকাথন।

শুক্রবার (২০ মে) সিঙ্গাপুরে অবস্থিত ওরাকল অফিসে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে আগ্রহের কথা জানান প্রতিষ্ঠানটির জাপান ও এশিয়া প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের প্রেসিডেন্ট গ্যারেট।

প্রতিষ্ঠানটি ইতোমধ্যে বাংলাদেশের ই-গভর্নমেন্ট অ্যাপ্লিকেশনের জন্য জি-ক্লাউড স্থাপনে এরই মধ্যে ফোর টায়ার ডেটা সেন্টারে বিনিয়োগ করেছে।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলে স্টার্টআপ বাংলাদেশে লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ, ওরাকল ক্লাউড প্ল্যাটফর্মের সিনিয়র সেলস ডিরেক্টর অ্যানি টিও এবং ক্লাউড প্ল্যাটফর্ম ব্যবসার কান্ট্রি ডিরেক্টর আরশাদ এবং ওরাকলের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর ওরাকলে কর্মরত বেশ কয়েকজন বাংলাদেশির সঙ্গে দেখা করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় ওরাকলে তাদের চমৎকার পারফরম্যান্সের কথাও প্রকাশ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পর্ষদের শীর্ষ কর্মকর্তারা।

আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com