ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২ জুলাই ২০২২ ● ১৮ আষাঢ় ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২ জুলাই ২০২২
শিরোনাম: পাওনাদারদের টাকা পরিশোধ অসম্ভব: বিচারপতি মানিক       যারা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায় তাদের বর্জন করুন: তথ্যমন্ত্রী       ইউক্রেনের মানুষ নিয়ে খেলছেন পশ্চিমারা: পুতিন       নুপুর শর্মার ক্ষমা চাওয়া উচিত: ভারতীয় সুপ্রিম কোর্ট       প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম       তিন ঘণ্টার মধ্যেই টিকিট শেষ, যাত্রীদের ক্ষোভ        জঙ্গি দমনে বাংলাদেশের সাফল্য ঈর্ষণীয়: র‍্যাব ডিজি      
বাংলাদেশের অবস্থা কখনোই শ্রীলঙ্কার মতো হবে না: বাণিজ্যমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Published : Monday, 16 May, 2022 at 2:58 PM

সরকার বিরোধীদের কথায় মানুষকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, ভয় পাওয়ার কিছু নেই। বাংলাদেশের অবস্থা কখনোই শ্রীলঙ্কার মতো হবে না। কারণ সরকার যথেষ্ট সচেতন আছে সব ব্যাপারে। তাই বিরোধীরা যতই বলুক, সেসব কথার ভিত্তি নেই।

সোমবার (১৬ মে) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’-এ তিনি এসব কথা বলেন।

গম আমাদানির বিষয়ে মন্ত্রী বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে এখন গমের দামও বেড়েছে। সার্বিক পরিস্থিতি জিনিসপত্রের দামের ওপর পড়েছে। ব্রাজিলসহ পৃথিবীর অন্যান্য দেশ থেকেও গম আনা হবে।

তেলের দাম একসঙ্গে বেশি বাড়ানোতে ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, ‌‌একসঙ্গে তেলের দাম এত বাড়ানো আমাদের ভুল ছিল। রোজার আগে, মাঝে এবং পরে ধাপে ধাপে বাড়ালে অসাধু ব্যবসায়ীরা আর সুযোগ নিতে পারতো না।

ভোজ্য তেলের দাম বাড়ার বিষয়ে বাণিজ্যমন্ত্রী বলেন,  তেলের ৯০ ভাগই আমাদের আমদানি করতে হয়। তাই আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়লে আমাদের দেশেও বেড়েই যায়। তখন আর উপায় থাকে না। ঈদের পর দাম বাড়বে এটা শুনেই ব্যবসায়ীরা ঈদের ১০ দিন আগে থেকেই বাজার থেকে তেল সরিয়ে নিলো।

সরকারের কঠোর পদক্ষেপের কারণে এখনও বাজারে বোতলের গায়ের দাম অনুযায়ী তেল বিক্রি হচ্ছে বলে জানান মন্ত্রী।
ব্যবসায়ীদের সরকার নিয়ন্ত্রণ করতে চায় না। সাপ্লাই এবং চাহিদা ঠিক থাকলে বাজার নিয়ন্ত্রণেই থাকে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বৈশ্বিক সমস্যা মোকাবিলায় সরকার প্রস্তুত রয়েছে। তাই এত সমস্যায় পড়বে না দেশ। তবে যে যেখানে আছেন সবাই যাতে সাশ্রয়ী হই এমন প্রত্যাশা করেন তিনি।

মন্ত্রী বলেন,  পেঁয়াজের দাম চড়া হলেও সবার ক্রয়ক্ষমতার মধ্যেই আছে। 

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com