ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২ জুলাই ২০২২ ● ১৮ আষাঢ় ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২ জুলাই ২০২২
শিরোনাম: পাওনাদারদের টাকা পরিশোধ অসম্ভব: বিচারপতি মানিক       যারা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায় তাদের বর্জন করুন: তথ্যমন্ত্রী       ইউক্রেনের মানুষ নিয়ে খেলছেন পশ্চিমারা: পুতিন       নুপুর শর্মার ক্ষমা চাওয়া উচিত: ভারতীয় সুপ্রিম কোর্ট       প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম       তিন ঘণ্টার মধ্যেই টিকিট শেষ, যাত্রীদের ক্ষোভ        জঙ্গি দমনে বাংলাদেশের সাফল্য ঈর্ষণীয়: র‍্যাব ডিজি      
কণ্ঠশিল্পী অসিফের জীবনী গ্রন্থ ‘আকবর ফিফটি নট আউট’ প্রকাশ
বিনোদন প্রতিবেদক
Published : Sunday, 15 May, 2022 at 4:44 PM, Update: 15.05.2022 5:21:25 PM

অবশেষে প্রকাশিত হলো সোহেল অটল-এর লেখা, কণ্ঠশিল্পী আসিফ আকবরের জীবনী গ্রন্থ ‘আকবর ফিফটি নট আউট’। শনিবার (১৪ মে) রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে এক প্রকাশনা উৎসবের মাধ্যমে বইটির মোড়ক উন্মোচন করা হয়। 

সেখানে কণ্ঠশিল্পী আসিফ আকবর ও লেখক সোহেল অটল ছাড়াও উপস্থিত ছিলেন গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী, কণ্ঠশিল্পী ফাহমিদা নবী, গীতিকবি গোলাম মোর্শেদ, ক্রিকেট কোচ এমদাদুল হক এমদু, ক্রিকেটার জাভেদ ওমর বেলিম গোল্লা, প্রকাশক নাজমুল হুদা রতন, আসিফ আকবরের বড় ভাই আনিস আকবর, কণ্ঠশিল্পী আলম আরা মিনু, রবি চৌধুরী, আতিক বাবু, সোহেল মেহেদী, পলাশ, দিঠি আনোয়ার, মুহিন, অভিনয়শিল্পী ও উপস্থাপক ফারহানা নিশোসহ সঙ্গীত ও সাহিত্যাঙ্গনের অনেক গুণীজন। 

সূচনা বক্তব্যে শহীদ মাহমুদ জঙ্গী বলেন, জীবনীগ্রন্থ লেখা কঠিন কাজ। কারণ, জীবনীগ্রন্থে সত্যি কথা বলতে হয়। সে সত্যি কখনো কখনো অন্যের কিংবা নিজের বিরুদ্ধেও চলে যায়। সত্যি গ্রহণের জন্য মানসিক প্রস্তুতিও থাকতে হয়।

লেখক সোহেল অটল বলেন, ‘আকবর ফিফটি নট আউট’ লিখতে গিয়ে নানা ধরণের চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। অবশেষে বইটি প্রকাশ পেল। বইতে অনেক ঘটনা ও তথ্য অনেকের বিরুদ্ধে চলে যেতে পারে। আশা করব, সত্যকে সহজভাবে গ্রহণ করার মতো সাবালকত্বের প্রমাণ রাখবেন সংশ্লিষ্টরা।

কণ্ঠশিল্পী আসিফ আকবর বলেন, সত্যের মুখোমুখি হতে ভয় পাইনি কখনো। আমি জানতাম জীবনী গ্রন্থ প্রকাশ হলে অনেক কঠিন সত্য প্রকাশ করতে হবে। সেসব সত্য কখনো কখনো আমার নিজের বিরুদ্ধেও চলে যাবে। তবু আমি চেয়েছি আমার জীবনের, ক্যারিয়ারের সত্য কথাগুলোই প্রকাশ পাক।

আসিফের বইটি নিয়ে ভক্তদের আগ্রহ ছিল অনেক। প্রকাশনা উৎসবে বেশ কিছু প্রশ্নের মুখোমুখি হন তিনি। তার আগেই আসিফ জানালেন, বইটিতে তার সত্যিকারের গল্পগুলো উঠে এসেছে। যে গল্প তিনি কাউকে বলতে ভয় পান না। শুরুতেই আসিফকে উপস্থাপক প্রশ্ন করেন, বইটি পড়লে কতজন মানুষ আহত হবেন, কতজন মানুষ রাগ করবেন, কতজন ক্ষুব্ধ হবেন? জবাবে আসিফ সোজাসাপ্টা বলেন, যারা সত্য পছন্দ করেন, তাদের ভালো লাগবে। যারা লুকিয়ে দেখতে পছন্দ করেন ও গোপনে কাজ করেন, তাদের সমস্যা হবে।

আসিফ জানান, নিজের আত্মজীবনীতে শৈশবের সংগ্রাম, সেখান থেকে একজন শিল্পী হয়ে ওঠা, ক্যারিয়ারের চড়াই-উতরাইয়ে নানা অভিজ্ঞতাসহ যাপিতজীবনের অনেক ঘটনা বইটিতে লিপিবদ্ধ হয়েছে।

‘আকবর ফিফটি নট আউট’ বইটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স। চব্বিশ ফর্মার বইটির প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। বইটির দাম রাখা হয়েছে ছয়শ ২৫ টাকা।

অনুষ্ঠানে প্রকাশক নাজমুল হুদা রতন জানান, রকমারিসহ সব অনলাইন প্লাটফর্মেই বইটি পাওয়া যাবে। এ ছাড়া বইটির ইংরেজি সংস্করণ শিগগিরই প্রকাশ হবে।

আজকালের খবর/আরইউ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com