ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২ জুলাই ২০২২ ● ১৮ আষাঢ় ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২ জুলাই ২০২২
শিরোনাম: পাওনাদারদের টাকা পরিশোধ অসম্ভব: বিচারপতি মানিক       যারা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায় তাদের বর্জন করুন: তথ্যমন্ত্রী       ইউক্রেনের মানুষ নিয়ে খেলছেন পশ্চিমারা: পুতিন       নুপুর শর্মার ক্ষমা চাওয়া উচিত: ভারতীয় সুপ্রিম কোর্ট       প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম       তিন ঘণ্টার মধ্যেই টিকিট শেষ, যাত্রীদের ক্ষোভ        জঙ্গি দমনে বাংলাদেশের সাফল্য ঈর্ষণীয়: র‍্যাব ডিজি      
সমকামী দম্পতিদের থাকতে দেবে না কাতারের তিন হোটেল
আন্তর্জাতিক ডেস্ক
Published : Sunday, 15 May, 2022 at 2:36 PM

চলতি বছরের নভেম্বর মাস থেকে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে শুরু হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত বিশ্বকাপ ফুটবল। ক্রীড়াঙ্গনের এই জমজমাট আসর দেখতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে লাখ লাখ দর্শক কাতারে যাওয়ার কথা রয়েছে।

দর্শকদের থাকার জন্য ইতোমধ্যে ৬৯টি হোটেলের একটি তালিকা প্রকাশ করেছে ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা।
এর মধ্যে তিনটি হোটেল বিশ্বকাপ ফুটবল দেখতে যাওয়া সমকামী দম্পতিদের থাকতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি নরওয়ে, সুইডেন এবং ডেনমার্কের কয়েকটি গণমাধ্যমের পরিচালিত জরিপে বিষয়টি উঠে এসেছে।

এ বিষয়ে জানতে বার্তা সংস্থা রয়টার্সের পক্ষ থেকে ওই তিন হোটেল কর্তৃপক্ষের সঙ্গে যোগযোগ করা হলেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

তবে ওই তিনটি হোটেল ছাড়াও আরও ২২টি হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সমকামী দর্শকদের শর্তসাপেক্ষে হোটেলে থাকার জায়গা দেবে। আর শর্তটি হলো-  হোটেলে থাকতে চাওয়া সমকামী অতিথিরা জনসম্মুখে তাদের আচরণ প্রকাশ করতে পারবেন না।

আর ৩৩টি হোটেল জানিয়েছে, সমকামী দর্শকদের থাকার জায়গা দিতে তাদের কোনো আপত্তি নেই।

এদিকে বিশ্বকাপের ডেলিভারি ও লিগ্যাসি বিষয়ক সুপ্রিম কমিটি জানায়, কাতার একটি রক্ষণশীল দেশ। দেশটির আইনে সমকামিতাকে অপরাধ হিসেবে গণ্য করা হয়। তবে সবার অংশগ্রহণে একটি অন্তর্ভূক্তিমূলক বিশ্বকাপ ফুটবলের আসর আয়োজনে দেশটি প্রতিজ্ঞাবদ্ধ।

সুপ্রিম কমিটির এক মুখপাত্র বলেছেন, কাতারের প্রায় ১০০ হোটেল বিশ্বকাপ উপলক্ষে খেলোয়াড়, দর্শক এবং বিশ্বকাপের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের থাকার জায়গার আয়োজন করবে। এই হোটেলগুলোকে অবশ্যই ‘সাস্টেইনেবল সোর্সিং কোড' মেনে চলতে হবে। এই কোডের কোনো ব্যতিক্রম হলে তা খুব গুরুত্বসহকারে বিবেচনা করবে কমিটি।

তিনি আরও বলেন, আমরা চাই সমকামীদের জায়গা না দেওয়ার এই অভিযোগের বিষয়ে আরও তথ্য বেরিয়ে আসুক। বিশ্বকাপের সঙ্গে সংশ্লিষ্টরা যেন কোনো বৈষম্যের শিকার না হন আমরা তা নিশ্চিত করতে চাই। সূত্র: রয়টার্স

আজকালের খবর/বিএস 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com