ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২ জুলাই ২০২২ ● ১৮ আষাঢ় ১৪২৯
ই-পেপার  শনিবার ● ২ জুলাই ২০২২
শিরোনাম: পাওনাদারদের টাকা পরিশোধ অসম্ভব: বিচারপতি মানিক       যারা দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে চায় তাদের বর্জন করুন: তথ্যমন্ত্রী       ইউক্রেনের মানুষ নিয়ে খেলছেন পশ্চিমারা: পুতিন       নুপুর শর্মার ক্ষমা চাওয়া উচিত: ভারতীয় সুপ্রিম কোর্ট       প্যারোলে মুক্তি পেলেন হাজী সেলিম       তিন ঘণ্টার মধ্যেই টিকিট শেষ, যাত্রীদের ক্ষোভ        জঙ্গি দমনে বাংলাদেশের সাফল্য ঈর্ষণীয়: র‍্যাব ডিজি      
গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন সাবেক ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস
স্পোর্টস ডেস্ক
Published : Sunday, 15 May, 2022 at 10:45 AM

অস্ট্রেলিয়ার ক্রিকেট তারকা ও দুইবারের বিশ্বকাপজয়ী অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। ৪৬ বছর বয়সী সাইমন্ডস দেশটির কুইন্সল্যান্ডে এক গাড়ি দুর্ঘটনায় নিহত হয়েছেন। শেন ওয়ার্নের পর আরেক অস্ট্রেলিয়ান গ্রেট ক্রিকেটারের মৃত্যুতে শোকাহত পুরো ক্রিকেট বিশ্ব।

শনিবার (১৪ মে) দিনগত রাতে টাউনসভিল শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরের হার্ভে রেঞ্জে এ দুর্ঘটনা ঘটে। কুইন্সল্যান্ড পুলিশ এটি তদন্ত করছে।

পুলিশের বিবৃতি অনুযায়ী, শনিবার রাত ১১টার পর সাইমন্ডসের গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জ রোডে চলার সময় হঠাৎ এটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নিচে গড়িয়ে পড়ে।

অস্ট্রেলিয়ার জরুরি পরিষেবাগুলো এ ক্রিকেটারকে বাঁচানোর জন্য সর্বাত্মক চেষ্টা করেন। কিন্তু গুরুতর আঘাত পাওয়ায় বাঁচানো সম্ভব হয়নি তাকে।

অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে তার সতীর্থ অ্যাডাম গিলক্রিস্ট, পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতার এবং অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বর্ডারসহ একে একে অনেকে শোক জানাচ্ছেন ।

তিনি ১৯৯৮ থেকে ২০০৯ সালে অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮ ওয়ানডে এবং ১৪টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। অ্যান্ড্রু সাইমন্ডসের জন্ম ইংল্যান্ডের বার্মিংহামে। ইংলিশ বাবা-মায়ের সঙ্গে ছোটবেলাতেই অস্ট্রেলিয়ায় পাড়ি জমান এই হার্ড হিটার ব্যাটসম্যান। পরে সেখানেই শুরু করেন ক্রিকেট, ঘরোয়া লিগে দারুণ পারফর্ম করে অস্ট্রেলিয়া জাতীয় দলেও জায়গা করে নেন।

১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা সামইন্ডসের টেস্ট অভিষেক ২০০৪ সালে। এই অলরাউন্ডার ২৬ টেস্টে ৪০.৬১ গড়ে করেছেন ১,৪৬২ রান, আর উইকেট ২৪টি। ওয়ানডেতে ছিলেন অবশ্য দুর্দান্ত, ১৯৮ ম্যাচে ৫,০৮৮ রানের সঙ্গে পেয়েছেন ১৩৩ উইকেট। সাইমন্ডস অস্ট্রেলিয়ার ২০০৩ ও ২০০৭ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য।


আজকালের খবর/এসএইচ


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com